বাসস ক্রীড়া-১২ : আইসিসির আচরণ ভঙ্গ করায় জেমিসনের জরিমানা

162

বাসস ক্রীড়া-১২
ক্রিকেট-জেমিসন
আইসিসির আচরণ ভঙ্গ করায় জেমিসনের জরিমানা
ওয়েলিংটন, ২৪ মার্চ ২০২১ (বাসস) : গতকাল ক্রাইস্টচার্চে হয়ে যাওয়া বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) আচরন ভঙ্গের দায়ে নিউজিল্যান্ড পেসার কাইল জেমিসনের ম্যাচ ফি’র ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে।
জরিমানার পাশাপাশি একটি ডিমেরিট পয়েন্টও পেয়েছেন জেমিসন। ২৪ মাসের মধ্যে একই ধরনের অপরাধ করলে আরও একটি ডিমেরিট পয়েন্ট যোগ হলে, এক বা একাধিক ম্যাচের জন্য নিষিদ্ধও হতে পারেন তিনি।
বাংলাদেশ ইনিংসের ১৫তম ওভারে বল হাতে আক্রমনে ছিলেন জেমিসন। স্ট্রাইকে ছিলেন বাংলাদেশ অধিনায়ক তামিম ইকবাল। জেমিসনের বল খেলতে গিয়ে বোলারকেই ক্যাচ দিয়েছিলেন তামিম। ক্যাচ তালুবন্দী করেন জেমিসন। কিন্তু টিভি আম্পায়ার আউট দেননি। টিভি আম্পায়ারের সিদ্বান্তে অসন্তুষ্ট হয়ে ক্ষুব্ধ জেমিসন অশোভন আচরণ করেন।
যা ম্যাচ রেফারির চোখ এড়ায়নি। এতে আইসিসির খেলোয়াড় আচরণবিধির ২.৮ ধারা লঙ্ঘন করেন জেমিসন। জেমিসনকে শুনানির জন্য ডাকা হলে, নিজের ভুল মেনে নেন তিনি। তারপরও জরিমানা ও ডিমেরিট পয়েন্ট ঠিকই পেয়েছেন এই পেসার।
আগামী শুক্রবার ওয়েলিংটনে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। প্রথম দুই ম্যাচ জিতে সিরিজে ২-০ ব্যবধানে এগিয়ে নিউজিল্যান্ড।
বাসস/এএমটি/১৯৪৫/স্বব