ভুটানের প্রধানমন্ত্রী ‘নিখাদভাবে’ উদযাপনে যোগ দিতে এসেছেন : মোমেন

158

ঢাকা, ২৩ মার্চ, ২০২১ (বাসস) : পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন আজ বলেছেন, ভুটানের প্রধানমন্ত্রী ডা. লোটে শেরিং ‘নিখাদভাবে’ বাংলাদেশের চলমান উদযাপনে যোগ দিতে এসেছেন। এই যোগদানের জন্য তাকে থিম্পু ফিরে গিয়ে ২১ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে।
মোমেন বলেন, তিনি ২১ দিনের কোয়ারেন্টাইনে থাকবেন শুধুমাত্র বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য… তার মত বন্ধু পাওয়া বিরল… তার মত বন্ধু থাকায় আমরা গর্বিত। আজ বিকেলে ইন্টারকন্টিনেন্টাল হোটেলে-এ ভুটানের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে মন্ত্রী এ কথা বলেন।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে তিন দিনের সরকারি সফরে ডা. লোটে ঢাকায় এসেছেন।
বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী বলেন, পারস্পরিক অর্থনৈতিক সুবিধা অর্জনের জন্য তারা বিমান ও রেলপথের মাধ্যমে বাংলাদেশ ও ভুটানের মধ্যে যোগাযোগ বাড়ানোর কথা বলেছেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার কথা উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে যোগাযোগ ও অংশীদারিত্ব নিশ্চিত হলে সমগ্র অঞ্চলের উন্নয়নের বিশাল সম্ভাবনা রয়েছে।
ভুটানের প্রধানমন্ত্রী বাংলাদেশকে তার দ্বিতীয় বাড়ি হিসেবে বিবেচনা করেন যেখানে তিনি ডাক্তার হওয়ার স্বপ্ন বুনেছিলেন এবং জীবন বাঁচানোর বৈশিষ্ট্যগুলো শিখেছিলেন।