বাসস দেশ-৪৬ : বঙ্গবন্ধু ‘গান্ধী শান্তি পুরষ্কার’-এ ভূষিত হওয়ায় আনন্দ র‌্যালী করেছে যুবলীগের

154

বাসস দেশ-৪৬
যুবলীগ-র‌্যালী
বঙ্গবন্ধু ‘গান্ধী শান্তি পুরষ্কার’-এ ভূষিত হওয়ায় আনন্দ র‌্যালী করেছে যুবলীগের
ঢাকা, ২৩ মার্চ, ২০২১ (বাসস) : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ‘গান্ধী শান্তি পুরষ্কার-২০২০’-এ ভূষিত করায় আনন্দ র‌্যালী করেছে আওয়ামী যুবলীগ।
আজ মঙ্গলবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ যুবলীগ এই আনন্দ র‌্যালী বের করে। র‌্যালী নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় বঙ্গবন্ধু এভিনিউতে এসে শেষ হয়।
আনন্দ র‌্যালী পূর্বে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ এর ভারপ্রাপ্ত সভাপতি মাইন উদ্দিন রানার সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজার পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- সংগঠনের প্রেসিডিয়াম সদস্য তাজ উদ্দিন আহমেদ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান মাসুদ, উপ-দপ্তর সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহজাদা, ঢাকা মহানগর উত্তর এর ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল এবং সাধারণ সম্পাদক মোঃ ইসমাইল হোসেন।
সোমবার ভারতের সংস্কৃতি মন্ত্রণালয় ২০২০ সালের গান্ধী শান্তি পুরষ্কারের জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম ঘোষণা করে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর প্রাক্কালে এই পুরষ্কারের ঘোষণা এল। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ছিলেন গান্ধী শান্তি পুরষ্কারের বিচারকমন্ডলীর প্রধান।
বাসস/সবি/বিকেডি/২০০৬/এবিএইচ