কোভিড-১৯ টিকা কার্যক্রম শুরু করেছে রোসাটম

216

ঢাকা, ২৩ মার্চ, ২০২১ (বাসস) : রোসাটম স্টেট নিউক্লিয়ার এনার্জি কর্পোরেশনের প্রকৌশল বিভাগ বিদেশী নির্মাণ সাইটে কোভিড-১৯ থেকে তাদের কর্মীদের রক্ষা করার জন্য টিকা প্রদান শুরু করেছে। পাবনার ঈশ্বরদীতে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে (আরএনপিপি) নিয়োজিত রোসাটমের নির্মাণ কর্মীরা স্পুটনিক-ফাইভ নামক টিকার প্রথম ব্যাচ পেয়েছেন। আজ ঢাকায় প্রাপ্ত এক বার্তায় একথা জানানো হয়।
এতে বলা হয়, ফেডারেল মেডিকেল এন্ড বায়োলজিক্যাল এজেন্সির একদল চিকিৎসক বাংলাদেশে টিকা দান অভিযান শুরু করতে এসেছেন। প্রথম দিন জেএসসি এএসই শাখা অফিসের ৮ শ’ জন কর্মচারী এবং সহযোগী নির্মাণ কোম্পানির (ট্রেস্ট রোসেম, নিকিমট-এটমস্ট্রো, এনারগোস্পেটসমন্টাজ) এর প্রতিনিধিরা এই টিকা দেওয়ার জন্য আবেদন করেন। আরএনপিপিতে ১ হাজার জনের জন্য টিকা সরবরাহ করা হয়েছে।
জেএসসি এসেই ভাইস প্রেসিডেন্ট এবং আরএনপিপি নির্মাণ প্রকল্পের পরিচালক অ্যালেক্সি জেএসসি ডেরি বলেন, এএসই তার কর্মীদের স্বাস্থ্য সহায়তাকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে নেয় কারণ এটি আমাদের নিরাপত্তা সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ। আরএনপিপি’র নির্মাণ প্রকল্পের গুরুত্ব বিবেচনা করে প্রথম আন্তর্জাতিক প্রকল্প রোসাটম কর্মীদের কোভিড-১৯ টিকার ব্যবস্থা করেছে। এটি শুধুমাত্র একটি সামাজিক সচেতন দৃষ্টিভঙ্গির একটি তীক্ষè প্রমাণ নয়, একই সঙ্গে প্রকল্পের জন্য নির্ধারিত কাজ বাস্তবায়নে সাফল্যের চাবিকাঠি।