কর্নওয়াল-সিলভার ব্যাটিংএ এগিয়ে ওয়েস্ট ইন্ডিজ

203

অ্যান্টিগা, ২৩ মার্চ ২০২১ (বাসস) : বোলারদের নৈপুন্যে অ্যান্টিগা টেস্টের প্রথম দিনই শ্রীলংকাকে ১৬৯ রানে অলআউট করে দিলেও জবাবে ওয়েস্ট ইন্ডিজের স্বীকৃত ব্যাটসম্যানরা নিজেদের মেলে ধরতে পারেনি। শ্রীলংকার পেসার সুরাঙ্গা লাকমলের বোলিং তোপে বড় ইনিংস খেলতে ব্যর্থ হন স্বাগতিক ব্যাটসম্যানরা।
তবে নয় নম্বরে নামা স্পিনার রাকিম কর্নওয়ালের হাফ-সেঞ্চুরি ও উইকেটরক্ষক জসুয়া ডা সিলভার ৪৬ রানের সুবাদে দ্বিতীয় দিন শেষে এগিয়েই রয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দিন শেষে ৮ উইকেটে ২৬৮ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। ২ উইকেট হাতে নিয়ে ৯৯ রানে এগিয়ে ক্যারিবীয়রা।
প্রথম দিন শেষে বিনা উইকেটে ১৩ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েট ৩ ও জন ক্যাম্পবেল ৭ রানে অপরাজিত ছিলেন।
আজ সেই ৩ রানেই থামেন ব্রাথওয়েট। তবে হাফ-সেঞ্চুরির কাছে গিয়ে আউট হন ক্যাম্পবেল। করেন ৪২ রান।
ভালো শুরু করেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হন দুই মিডল-অর্ডার ব্যাটসম্যান এনক্রুমার বোনার ও কাইল মায়ার্স। বোনার ৩১ ও মায়ার্স ৪৫ রান করেন।
এরপর দ্রুত বিদায় নেন জার্মেই ব্ল্যাকউড ২ রান করে ও আলজারি জোসেফ ফেরেন শুন্য হাতে । বল হাতে ৫ উইকেট নেয়া সাবেক অধিনায়ক জেসন হোল্ডার করেন ১৯ রান। জোসেফের আউটে ৭ উইকেটে ১৭১ রানে পরিণত হয় ওয়েস্ট ইন্ডিজ। লিড ছিলো মাত্র ২ রানের।
এই লিডকে দিন শেষে বড় করেছেন সিলভা ও কর্নওয়াল। অষ্টম উইকেটে ১৪৩ বলে ৯০ রান করেন তারা। সিলভা ৪৬ রানে আউট হলেও, টেস্ট ক্যারিয়ারের প্রথম হাফ-সেঞ্চুরি তুলে ৬০ রানে অপরাজিত আছেন কর্নওয়াল। তার ৭৯ বলের ইনিংসে ৯টি চার ও ২টি ছক্কা ছিলো। ৪ রানে অপরাজিত কেমার রোচ।
জোসেফকে আউট করে টেস্ট ক্যারিয়ারে চতুর্থবারের মত ৫ উইকেট নেন লাকমল। ইনিংসে ৪৫ রানে ৫ উইকেট নিয়েছেন তিনি।