মুজিববর্ষ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের ১০০টি বইয়ের শিরোনাম সম্বলিত বুকলেটের মোড়ক উন্মোচন

274

ঢাকা, ২২ মার্চ , ২০২১ (বাসস) : ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, জাতির পিতা ইসলামের প্রকৃত শিক্ষা ও মূল্যবোধের প্রচার প্রসারে ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। এ দেশে যাতে কোন অসাম্প্রদায়িক চেতনার বিস্তার না ঘটে সেজন্য ইসলামিক ফাউন্ডেশনকেই সবচেয়ে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
আজ ইসলামিক ফাউন্ডেশন আগারগাঁওস্থ মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ‘ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠাসহ ইসলামের প্রচার-প্রসারে বঙ্গবন্ধুর অবদান’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে মুজিববর্ষ উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের ১০০টি বইয়ের শিরোনাম সম্বলিত বুকলেটের মোড়ক উন্মোচন করা হয়।
ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. মো. মুশফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন ধর্ম সচিব মো. নূরুল ইসলাম, ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর এ এফ এম ইয়াহিয়া চেšধুরী, মো. শাহজাহান সিদ্দিকী (বীর বিক্রম) প্রমুখ।
ফরিদুল হক খান বলেন, ধর্মের নামে বিশৃংখলা সৃষ্টিকারীদের বিষয়ে কঠোর নজরদারি করার দায়িত্বও ইসলামিক ফাউন্ডেশনকেই নিতে হবে।
প্রতিমন্ত্রী বলেন, করোনাকালে জাতির চরম সংকটময় মুহূর্তে আলেম সমাজের মাধ্যমে বিভিন্ন সচেতনতামূলক বার্তা প্রেরণ, আলেম সমাজকে আর্থিক সহায়তা প্রেরণ, করোনায় মৃত ব্যক্তিদের দাফন-কাফনের ব্যবস্থা, করোনায় আর্থিকভাবে ক্ষতিগ্রস্থদের যাকাতের অর্থ প্রদানসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে ইসলামিক ফাউন্ডেশন সর্বমহলে প্রশংসা পেয়েছে । এসব কার্যক্রমের কারণে দেশবাসীর কাছে আরো নির্ভরযোগ্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।
বঙ্গবন্ধুর প্রতিষ্ঠিত এই প্রতিষ্ঠানে কর্মরত কর্মকর্তাদের সততা, নিষ্ঠা ও দায়িত্বের সাথে কাজ করার প্রতি গুরুত্বারোপ করে তিনি বলেন, বঙ্গবন্ধুর নীতি ও আদর্শের পরিপন্থি এমন কোন কাজ করা যাবে না, যাতে বঙ্গবন্ধুর আদর্শেও বিচ্যুতি ঘটে।
এদিকে আজ সকালে বায়তুল মুকাররম জাতীয় মসজিদে ইসলামিক ফাউন্ডেশনের ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কুরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। এছাড়া প্রতিটি জেলা ও বিভাগীয় কার্যালয়েও এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।