করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে আরো ২৬ জনের মৃত্যু

518

ঢাকা, ২০ মার্চ, ২০২১ (বাসস) : দেশে আজ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২৬ জনের মৃত্যু হয়েছে এবং ১ হাজার ৮৬৮ জনের শরীরে এই ভাইরাস শনাক্ত হয়েছে।
স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ একথা জানানো হয়।
গত বছরের শেষ দিকে করোনায় আক্রান্তের সংখ্যা ব্যাপকভাবে হ্রাস পায়। চলতি বছরের ৫ ফেব্রুয়ারী করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা শতকরা ২ দশমিক ৭৯ শতাংশে নেমে আসে। কিন্তু সম্প্রতি আক্রান্তের সংখ্যা বাড়তে শুরু করেছে।
গত ২৪ ঘন্টায় মোট নমুনা পরীক্ষার ৯ দশমিক ৩৯ শতাংশের দেহে প্রাণঘাতি এই ভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষায় বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৬ শতাংশ।
সংবাদ বিজ্ঞপ্তিতে আজ জানানো হয়, “গত ২৪ ঘন্টায় দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২৬ জনের মৃত্যু হয়েছে। মহামারীতে মৃতের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৮ হাজার ৬৬৮ জনে দাঁড়াল।”
এতে আরো জানানো হয়, একই সময়ে নতুন করে আরো ১ হাজার ৮৬৮ জনের শরীরে প্রাণঘাতি এই ভাইরাস শনাক্ত হওয়ায় আক্রান্ত রোগীর মোট সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫ লাখ ৬৮ হাজার ৭০৬ জনে দাঁড়াল।
একই সময়ে আরো ১ হাজার ৫৭৭ জন সুস্থ্য হওয়ায় সুস্থ্য হওয়ার সংখ্যা বৃদ্ধি পেয়ে ৫ লাখ ২০ হাজার ৭১৮ জনে দাঁড়িয়েছে।
গত ২৪ ঘন্টায় দেশে সরকার অনুমোদিত ২১৯ টি ল্যাবরোটরিতে মোট ১৯ হাজার ৯০০ হাজারটি নমুনা পরীক্ষা করা হয়।
দেশে গত বছরের ৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী সনাক্ত হওয়ার পর থেকে দেখা গেছে যে, আক্রান্তদের মধ্যে ৯১ দশমিক ৫৬ শতাংশ রোগী সুস্থ্য হয়েছেন এবং ১ দশমিক ৫২ শতাংশ রোগী মারা গেছেন।