বাসস ক্রীড়া-৭ : বিশ্বকাপ জয়ী ডি রোসি ইতালির কোচিং স্টাফ দলে যোগ দিলেন

92

বাসস ক্রীড়া-৭
ফুটবল-কোচ
বিশ্বকাপ জয়ী ডি রোসি ইতালির কোচিং স্টাফ দলে যোগ দিলেন
রোম, ২০ মার্চ ২০২১ (বাসস) : কোচিং ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন ইতালির বিশ^কাপ জয়ী দলের তারকা ড্যানিয়েল ডি রোসি। সে লক্ষ্যে রবার্তো মানচিনির অধীনে ইতালি জাতীয় দলের কোচিং স্টাফ দলে যোগ দিয়েছেন সাবেক এই ডিফেন্সিভ মিডফিল্ডার।
ইতালিয়ান ফুটবল ফেডারেশন জানিয়েছেন ডি রোসি এ সংক্রান্ত চুক্তিতে স্বাক্ষর করেছেন এবং আগামীকাল রোববার তিনি জাতীয় দলের সাথে যোগ দিবেন। আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বে নর্দান আয়ারল্যান্ড, বুলগেরিয়া ও লিথুনিয়ার বিপক্ষে খেলতে আজ্জুরিরা জাতীয় দলের সদর দপ্তর কোভারকাইনোতে মিলিত হয়েছে।
৩৭ বছর বয়সী ডি রোসি এ সম্পর্কে বলেছেন, ‘জাতীয় দলের সাথে নতুন ক্যারিয়ার শুরু করতে পেরে আমি দারুন গর্বিত। আমার উপর আস্থা রাখা ও আমাকে সুযোগ দেবার জন্য আমি সভাপতি গ্যাব্রিয়েল গ্রাভিনা ও মানচিনিকে ধন্যবাদ জানাতে চাই। কোভারকাইনোতে ফিরে আসাটা আমার জন্য আবেগের। মনে হচ্ছে দীর্ঘদিন পর আমি বাড়ি ফিরে এসেছি। এখানে এসে সাবেক অনেক সতীর্থ, বন্ধুদের সাথে আবারো দেখা হচ্ছে। দলের সাথে নতুন দায়িত্ব শুরু করতে আমি মুখিয়ে আছি।’
ডি রোসি ইতালি জাতীয় দলের জার্সি গায়ে ১১৭টি ম্যাচ খেলেছেন। ২০০৬ সালে বিশ^কাপ জয়ী দলের গর্বিত সদস্য ছিলেন। ক্লাব ক্যারিয়ারে বেশীরভাগ সময় তিনি রোমাতে কাটিয়েছেন। গত বছর অবসরের আগে অল্প সময়ের জন্য বোকা জুনিয়র্সে খেলেছিলেন। মাঝে মাঝে ডি রোসি কোচিং ক্যারিয়ার শুরুর পরিকল্পনার কথা জানিয়ছেন। জুলাইয়ে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপ পর্যন্ত তার সাথে জাতীয় দলের চুক্তি হয়েছে।
মানচিনি বলেছেন, ‘ড্যানিয়েলকে আমার গ্রুপে পেয়ে আমি দারুন আনন্দিত। আশা করছি দলের জন্য সে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারবে, কোচিং ক্যারিয়ারের প্রথম অভিজ্ঞতাটা ভবিষ্যতে তার কাজে আসবে।
বাসস/নীহা/১২১০/স্বব