বাসস ক্রীড়া-৫ : এবার মিয়ামি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন জকোভিচ

89

বাসস ক্রীড়া-৫
টেনিস-জকোভিচ
এবার মিয়ামি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলেন জকোভিচ
প্যারিস, ২০ মার্চ ২০২১ (বাসস) : রজার ফেদেরার ও রাফায়ের নাদালের পথ ধরেই এবার মিয়ামি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিলের বিশে^র এক নম্বর তারকা নোভাক জকোভিচ।
গত মাসে ক্যারিয়ারের ১৮তম গ্র্যান্ড স্ল্যাম ও নবম অস্ট্রেলিয়ান ওপেন শিরোপা জয় করার কৃতিত্ব দেখিয়েছেন সার্বিয়ার ৩৩ বছর বয়সী এই তারকা। এর ফলে ২০টি করে স্ল্যাম পাওয়া ফেদেরার ও নাদালের পরে গ্র্যান্ড স্ল্যাম জয়ের তালিকায় জকোভিচ তৃতীয় স্থানে রয়েছেন। আগামী মে মাসে রোলা গ্যাঁরোর ক্লে কোর্টে ফেঞ্চ ওপেন শিরোপা ধরে রাখার লক্ষ্যে এখন মূল প্রস্তুতি শুরু করতে যাচ্ছেন জকোভিচ।
এক টুইটার বার্তায় জকোভিচ লিখেছেন, ‘প্রিয় সমর্থক, অত্যন্ত দু:খের সাথে জানাচ্ছি যে এ বছর মিয়ামিতে আমি খেলছি না।’
ছয়বারের মিয়ামি ওপেন বিজয়ী জকোভিচ করোনা মহামারীর কারনে ভ্রমন বিধিনিষেধের বিষয়টি এক্ষেত্রে সামনে নিয়ে এসেছে। আর এই সময়টা তিনি পরিবারের সাথে কাটানোর সিদ্ধান্ত নিয়েছেন। এ সম্পর্কে জকোভিচ বলেন, ‘এই মূল্যবান সময়টা আমি বাড়িতে পরিবারের সাথে কাটাতে চাই। সব ধরনের বিধিনিষেধ মেনে আমি পরিবার ও ক্যারিয়ারের সাথে একটা ভারসাম্য খুঁজে নেবার চেষ্টা করছি। আশা করছি আগামী বছর আবারো মিয়ামিতে ফিরতে পারবে।’
২০১৯ সালে মিয়ামি ওপেন বিজয়ী ফেদেরার চারবার এই ট্রফি জয় করেছেন। করোনার কারনে গত বছর এই টুর্নামেন্টটি অনুষ্ঠিত হয়নি। গত সপ্তাহে ফেদেরার মিয়ামি ওপেন থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। বছরের শেষে আরো কিছু বড় টুর্নামেন্টের প্রস্তুতিতে মনোযোগী হতেই ফেদেরার এই সিদ্ধান্ত নিয়েছেন।
৩৪ বছর বয়সী নাদালও অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নেবার পর এই টুর্নামেন্টে না খেলার কথা জানিয়েছিলেন। বিশেষ করে ক্লে কোর্ট মৌসুমের প্রস্তুতিতে ব্যস্ত থাকার কারনে নাদাল হার্ড কোর্টের এই টুর্নামেন্টে না খেলার সিদ্ধান্ত নিয়েছেন। পাঁচবার ফাইনালে পরাজিত নাদাল এখনো পর্যন্ত মিয়ামি ওপেনের শিরোপা জয় করতে পারেননি।
বাসস/নীহা/১২০৫০/স্বব