বাসস ক্রীড়া-২ : ইউরোতে খেলার ব্যপারে হ্যাজার্ডকে নিয়ে আশাবাদী মার্টিনেজ

81

বাসস ক্রীড়া-২
ফুটবল-হ্যাজার্ড
ইউরোতে খেলার ব্যাপারে হ্যাজার্ডকে নিয়ে আশাবাদী মার্টিনেজ
ব্রাসেলস, ২০ মার্চ ২০২১ (বাসস) : ডান পায়ের গোঁড়ালিতে কোন অস্ত্রোপচারের প্রয়োজন নেই এবং সে কারণেই প্লেমেকার এডেন হ্যাজার্ডকে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশীপে বেলজিয়াম দলে পাবার আশা করছেন জাতীয় দলের কোচ রবার্তো মার্টিনেজ। একইসাথে ইউরোর আগেই রিয়াল মাদ্রিদে তার ফিরে আসার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করা হয়েছে।
শুক্রবার এক ভিডিও কনফারেন্সে মার্টিনেজ এই তথ্য নিশ্চিত করে জানিয়েছেন মেডিকেল বোর্ড অস্ত্রোপচারের পরিবর্তে যতটা সম্ভব ভালভাবে তার চিকিৎসা করা যায় সেই চেষ্টাই করছে।
প্রায় দুইমাস ইনজুরির কারনে মাঠের বাইরে থাকার পর গত সপ্তাহে অল্প কিছুক্ষনের জন্য হ্যাজার্ড লা লিগার ম্যাচে মাঠে নেমেছিলেন। কিন্তু ঐ ম্যাচের পর মাদ্রিদ জানিয়েছে আবারো ডান পায়ের পেশীর ইনজুরির কারনে এই বেলজিয়ান তারকা মাঠের বাইরে চলে গেছেন।
গত বছর হ্যাজার্ডের ডান গোঁড়ালিতে অস্ত্রোপচার হয়েছিল। তবে চিকিৎসকরা জানিয়েছেন সাম্প্রতিক ইনজুরি ঐ অস্তোপচারের সাথে সম্পর্কিত। বিশ^কাপ বাছাইপর্বের ম্যাচকে সামনে রেখে মার্টিনেজ বলেছেন, ‘মেডিকেল পরামর্শ নিয়ে আমরা দারুন সন্তুষ্ট। আমরা ইতোমধেই হ্যাজার্ডের পুনর্বাসন প্রক্রিয়া শুরু করে দিয়েছি।’
২০১৯ সালে চেলসি থেকে মাদ্রিদে যোগ দেবার পর ৩০ বছর বয়সী হ্যাজার্ড ভিন্ন ভিন্ন পায়ের ইনজুরির কারনে প্রায় বেশীরভাগ ম্যাচেই খেলতে পারেননি। এর মধ্যে স্প্যানিশ ক্লাবটির হয়ে প্রথম মৌসুমে তার ডান পায়ের হাড়ে চিড় ধরেছিল। মার্টিনেজ বলেছেন হ্যাজার্ড যাতে দ্রুত সুস্থ হয়ে উঠে সেজন্য বেলজিয়ান ফেডারেশন ও রিয়াল মাদ্রিদ একসাথে কাজ করছে। মার্টিনেজ বলেন, ‘আগামী কয়েক সপ্তাহে যা ঘটবে তা নিয়ে আমি বেশ আশাবাদী। এডেনও বেশ ভাল অনুভব করছে। সে জানে এই মুহূর্তে সে ক্যারিয়ারের সেরা সময় কাটাচ্ছে। আমরা সবাই দেখেছি আমাদের অধিনায়ক যখন মাঠে নামে তখন পুরো দলের চেহারাই পাল্টে যায়। এখন শুধুমাত্র তার পুরোপুরি সুস্থ হয়ে ওঠার অপেক্ষা। এ ব্যপার অবশ্য নিশ্চিত করে কোন সময় বলা যাচ্ছেনা। তবে আমরা সবাই চেষ্টা করে যাচ্ছি। আমি নিশ্চিত ইউরোর আগেই তাকে আমরা দলে ফিরে পাব।’
বিশ^কাপ বাছাইপর্বে বেলজিয়াম বুধবার ওয়েলসের বিপক্ষে মাঠে নামবে। এরপর আরো দুটি ম্যাচে চেক প্রজাতন্ত্র ও বেলারুসের মুখোমুখি হবে। জাতীয় দলের জন্য ইতোমধ্যেই ঘোষিত ৩৩ সদস্যের নাম ঘোষনা করেছেন মার্টিনেজ যেখানে রোমেলু লুকাকুও রয়েছেন। যদিও ইন্টার মিলান ইতোমধ্যেই জানিয়ে দিয়েছে করোনা মহামারীর কারনে ভ্রমন বিধিনিষেধের কারনে তার কোন আন্তর্জাতিক খেলোয়াড়কে দল থেকে ছাড়বে না।
বাসস/নীহা/১২০৫/স্বব