বাসস দেশ-২ : কুমিল্লায় গোমতী নদীতে অবৈধভাবে মাটি কাটার দায়ে চার ব্যক্তির কারাদন্ড

114

বাসস দেশ-২
কারাদন্ড-জব্দ
কুমিল্লায় গোমতী নদীতে অবৈধভাবে মাটি কাটার দায়ে চার ব্যক্তির কারাদন্ড
কুমিল্লা (দক্ষিণ), ২০ মার্চ, ২০২১ (বাসস) : কুমিল্লার গোমতী নদীতে অবৈধভাবে মাটি উত্তোলন কাজে ব্যবহৃত ৩টি ড্রাম ট্রাক এবং ১টি ভেকু জব্দ করা হয়েছে। এই সময় মাটি উত্তোলন করায় ৪ ব্যক্তিকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়।
জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ শুক্রবার রাত ১১টা থেকে শনিবার ভোর রাত ৪টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন।
এ বিষয়ে জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ বাসসকে বলেন, দীর্ঘদিন যাবত জেলা প্রশাসনের কাছে অভিযোগ আসে প্রায় রাতে গোমতী নদীর মাটি কেটে সাবাড় করছে বেশ কয়েকটি চক্র। অভিযোগের ভিত্তিতেই গোমতি নদী রক্ষায় জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের নেতৃত্বে আমরা এই অভিযান চালিয়েছি। এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।
অভিযানে অংশ নিয়েছেন আর্দশ সদরের সহকারী কমিশনার (ভূমি) ফয়সাল আহমেদ,জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবু সাঈদ, নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দত্ত ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াউর রহমান সুজন। এ সময় অভিযানে আইন শৃঙ্খলা রক্ষায় সহায়তা করেন কোতয়ালী মডেল থানা এবং ফায়ার সার্ভিস, জেলা আনসার ব্যাটালিয়নের সদস্যগণ।
বাসস/এনডি/সংবাদদাতা/১০৪৫/কেজিএ