বাসস দেশ-৫১ : সিলেটে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসব শুরু

57

বাসস দেশ-৫১
সিলেট-বঙ্গবন্ধু-উৎসব
সিলেটে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসব শুরু
সিলেট, ১৭ মার্চ, ২০২১ (বাসস) : সিলেটে নানা আয়োজনে শুরু হয়েছে তিন দিনব্যাপী বঙ্গবন্ধু উৎসব। বুধবার বিকেলে নগরের রিকাবীবাজারস্থ জেলা স্টেডিয়ামের সম্মুখে বঙ্গবন্ধুর টুঙ্গিপাড়ার বাড়ির আদলে তৈরি মঞ্চ থেকে এই উৎসবের উদ্বোধন করা হয়।
উৎসবের উদ্বোধন করেন সিলেটের বিভাগীয় কমিশনার মো. মশিউর রহমান ও সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান, জেলা আওয়ামী লীগের সভাপতি মো. লুৎফুর রহমান।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে সিলেট জেলা পরিষদ আয়োজিত এই উৎসব আগামী শুক্রবার সন্ধ্যা পর্যন্ত চলবে।
‘আজি শুভ দিনে পিতার ভবনে অমৃত সদনে চল যাই’-এই স্লোগানে উৎসবের শুরুতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মো. লুৎফুর রহমানের সভাপতিত্বে সভায় স্থানীয় প্রশাসনের কর্মকর্তা, রাজনৈতিক ও পেশাজীবী নেতারা আলোচনায় অংশ নেন।
বিকেল সোয়া ৫ টায় সভামঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান ও সন্ধ্যা ৭ টায় আতশবাজি প্রদর্শন হয়। সাড়ে ৭টায় কাজী নজরুল অডিটরিয়ামে নৃত্যানুষ্ঠান পরিবেশন করে সাংস্কৃতিক সংগঠন নৃত্যশৈলী। পৌনে ৮ টায় বঙ্গবন্ধু ও স্বগত ভাবনা উপস্থাপন করেন বরেণ্য কথা সাহিত্যিক সেলিনা হোসেন এবং রাত সোয়া ৮ টায় পরিবেশন করা হয় গীতিনৃত্যনাট্য “রূপান্তরের গান”।
বাসস/সংবাদদাতা/২১৫৫/-এমএন