বাসস দেশ-৪৮ : অগ্নিকান্ডের ঘটনা তদন্তে ঢামেকের ৯ সদস্যের কমিটি গঠন

144

বাসস দেশ-৪৮
ঢামেক-অগ্নিকান্ড-কমিটি
অগ্নিকান্ডের ঘটনা তদন্তে ঢামেকের ৯ সদস্যের কমিটি গঠন
ঢাকা, ১৭ মার্চ, ২০২১ (বাসস) : ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের নতুন ভবনের আইসিইউতে অগ্নিকান্ডের ঘটনায় ৯ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক আজ বুধবার এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, অ্যানেসথেসিয়া বিভাগের অধ্যাপক ডা. মোজাফফর হোসেনকে প্রধান করে ৯ সদস্যের এই তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির একজন হচ্ছেন ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক সালাউদ্দিন আর বাকি সবাই চিকিৎসক।
ব্রিগেডিয়ার জেনারেল নাজমুল হক বলেন, আগুনে হাসপাতালের নতুন ভবনের তৃতীয় তলায় করোনা আক্রান্ত রোগীদের জন্য বরাদ্দ আইসিইউতে তিনজনের মৃত্যু হয়েছে। এ তিনজনই আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। আগুন লাগার পর তাদের হাসপাতালের অন্য বিভাগে সরিয়ে নেওয়া হয়। সেখানেই তাদের মৃত্যু হয়েছে।
তারা হলেন- আব্দুল্লাহ আল মাহমুদ (৪৮), পিতার নাম আব্দুস সাত্তার মিয়া। বাড়ি মানিকগঞ্জ সদরে। তিনি গত ৪ মার্চ থেকে আইসিইউর ১১ নম্বর বেডে চিকিৎসাধীন ছিলেন।
কাজী গোলাম মোস্তফা (৬৩), তার পিতার নাম কাজী বেলায়েত হোসেন। তিনি রাজধানীর দক্ষিণখানে থাকতেন। তিনি গত ১২ মার্চ থেকে আইসিইউর ৯ নম্বর বেডে চিকিৎসাধীন ছিলেন।
অপরজন হলেন কিশোর চন্দ্র রায় (৬৮)। তার বাবার নাম বাদিরা লাল রায়। বাড়ি দিনাজপুরের বীরগঞ্জ উপজেলায়। তিনি গত ৯ মার্চ থেকে আইসিইউর ৮ নম্বর বেডে চিকিৎসাধীন ছিলেন।
বাসস/সংবাদদাতা/এমএমবি/২১১৩/-এমএন