বাসস দেশ-৪৬ : বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগ করুন : বিজিবি ডিজি

169

বাসস দেশ-৪৬
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী-বিজিবি ডিজি
বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগ করুন : বিজিবি ডিজি
ঢাকা, ১৭ মার্চ, ২০২১ (বাসস) : বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করে দেশ ও জাতির সেবায় আত্মনিয়োগের জন্য বিজিবি সদস্যদের প্রতি আহবান জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম।
জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে পিলখানাস্থ বিজিবি সদর দপ্তররে আয়োজিত আলোচনা সভায় বিজিবি ডিজি প্রধান অতিথির বক্তৃতায় এ আহ্বান জানান।
মহান স্বাধীনতা সংগ্রামে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসামান্য অবদানের কথা তুলে ধরে বিজিবি মহাপরিচালক বলেন, ‘বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা দিয়ে গেছেন, এই স্বাধীনতা রক্ষা করার দায়িত্ব আমাদের সকলের ও ভবিষ্যৎ প্রজন্মের’।
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর এই শুভদিনে বিজিবির সকল সদস্যকে অভিনন্দন জানিয়ে কর্তব্যনিষ্ঠা, দক্ষতা, সততা ও ঈমানের সাথে সবাইকে কাজ করার আহবান জানান তিনি। তিনি বলেন, ‘আমরা যদি সঠিকভাবে দায়িত্ব পালন করে সীমান্ত সুরক্ষা ও জনগণের জানমালের নিরাপত্তা বিধান করতে পারি তবেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বাধীনতার স্বপ্ন স্বার্থক হবে।
বিজিবি মহাপরিচালক বাংলাদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষায় বিজিবি’র উপর অর্পিত যেকোন দায়িত্ব পালনের দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।
বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে বাদ যোহর পিলখানাস্থ কেন্দ্রীয় মসজিদসহ সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটে মিলাদ ও বিশেষ মোনাজাত করা হয়। পিলখানায় আয়োজিত অনুষ্ঠানে বিজিবি মহাপরিচালকসহ পিলখানায় কর্মরত বিজিবি’র সকল পর্যায়ের কর্মকর্তা, সৈনিক ও অসামরিক কর্মচারীরা উপস্থিত ছিলেন।
এছাড়াও বিজিবি’র অন্যান্য স্থাপনার অনুষ্ঠানসমূহে সংশ্লিষ্ট রিজিয়ন কমান্ডার বা ইউনিট অধিনায়কবৃন্দসহ সকল কর্মকর্তা এবং বেসামরিক কর্মচারীরা উপস্থিত ছিলেন।
স্বাধীনতা সংগ্রামের অবিসংবাদিত নেতা, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস ২০২১ যথাযথ মর্যাদা ও ভাবগাম্ভীর্য পরিবেশে উদযাপন করেছে বিজিবি।
এ উপলক্ষে ১৬ মার্চ সন্ধ্যা ৬টা থেকে ১৭ মার্চ রাত ১২টা পর্যন্ত পিলখানায় কেন্দ্রীয় কোয়ার্টার গার্ড, প্রশাসনিক ভবন, বীর উত্তম সালাহ উদ্দিন আহমেদ গেট, বীর উত্তম হাবিবুর রহমান গেট এবং যাদুঘর এলাকা এবং বিজিবি’র সকল রিজিয়ন, প্রতিষ্ঠান, সেক্টর ও ইউনিটসমূহের কোয়ার্টার গার্ড, অফিস বিল্ডিং ও গুরুত্বপূর্ণ গেট সমূহে বর্ণিল আলোকসজ্জা করা হয়।
আজ সকাল সাড়ে ১১টার দিকে পিলখানাস্থ বিজিবি সদর দপ্তরসহ অন্যান্য সকল ইউনিটের স্ব স্ব মিলনায়তনে ১৯৭৪ সালের ৫ ডিসেম্বর তৎকালীন বাংলাদেশ রাইফেলস (বিডিআর) এর তৃতীয় ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ উপলক্ষে বঙ্গবন্ধুর প্রদত্ত ভাষণ ও ‘সতীর্থ এসো সত্যাশ্রয়ে জাতির পিতা বঙ্গবন্ধু’ শীর্ষক প্রামান্যচিত্র প্রদর্শনী এবং আলোচনা সভার আয়োজন করা হয়।
বাসস/সবি/এফএইচ/২১০৩/এবিএইচ