বাসস দেশ-৪৫ : মোদীর বাংলাদেশ সফরকালে ভারত ১০৯টি অ্যাম্বুলেন্স দেবে

155

বাসস দেশ-৪৫
বাংলাদেশ-ভারত-সহযোগিতা
মোদীর বাংলাদেশ সফরকালে ভারত ১০৯টি অ্যাম্বুলেন্স দেবে
ঢাকা, ১৭ মার্চ, ২০২১ (বাসস) : বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকীর সম্মানে নয়াদিল্লী ঢাকাকে ১০৯ টি অ্যাম্বুলেন্স দেবে।
পররাষ্ট্র মন্ত্রী ড. একে আবদুল মোমেন আজ গণমাধ্যমকে বলেন, অ্যাম্বুলেন্সগুলি ভারতের প্রধানমন্ত্রীর ঢাকা সফরের সময় বাংলাদেশকে দেয়া হবে। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বাংলাদেশের গ্র্যান্ড সেলিব্রেসনে যোগদানের জন্য ২৬ মার্চ ঢাকা সফর করবেন।
ড. মোমেন জানিয়েছেন, বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী মঙ্গলবার তার সাথে সাক্ষাতকালে অনুদানের বিষয়টি অবহিত করেছেন।
সিলেট -৩ আসন থেকে নির্বাচিত সংসদ সদস্য ড. মোমেন বলেন, সিলেট জেলা ১০৯ টি অ্যাম্বুলেন্সের মধ্যে চারটি অ্যাম্বুলেন্স পাবে।
পররাষ্ট্রমন্ত্রীর সাথে বৈঠককালে হাইকমিশনার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আসন্ন ২৬-২৭ মার্চ সফর সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেছেন।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের দ্বিতীয় দিন ২৭ মার্চ প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর ভারতীয় প্রতিপক্ষের সাথে আলোচনা করবেন। দ্বিপক্ষীয় প্রধান প্রধান সব বিষয় তাদের বৈঠকে আলোচনা হবে বলে আশা করা হচ্ছে।
ভারতের প্রধানমন্ত্রীর টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধী এবং ঢাকার বাইরে দুটি হিন্দু মন্দির- একটি গোপালগঞ্জে এবং অন্যটি সাতক্ষীরায় পরিদর্শনের কর্মসূচি রয়েছে।
জাতির পিতার জন্মশতবার্ষিকীর পাশাপাশি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আজ থেকে বাংলাদেশ ১০ দিনব্যাপি বিশালভাবে উদযাপনের কর্মসূচি শুরু করেছে।
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং অন্যান্য চার রাষ্ট্র ও সরকার প্রধান যথা- নেপাল, শ্রীলঙ্কা, ভুটান এবং মালদ্বীপের বিশিষ্ট বিদেশী অতিথিবৃন্দ পৃথক সূচী অনুযায়ী অনুষ্ঠান উদযাপনে যোগদান করবেন।
মালদ্বীপের রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ প্রথম শীর্ষ বিদেশী গণ্যমান্য ব্যক্তি, যিনি আজ সকালে তিন দিনের সফরে বাংলাদেশ এসেছেন।
বাসস /এএসজি/টিএ/অনু-এমএন/২১০২/এবিএইচ