বাসস দেশ-৪৭ : জয়পুরহাটে শ্লীলতাহানি চেষ্টার দায়ে একজনের ১০ বছর কারাদন্ড

35

বাসস দেশ-৪৭
শ্লীলতাহানি-করাদন্ড
জয়পুরহাটে শ্লীলতাহানি চেষ্টার দায়ে একজনের ১০ বছর কারাদন্ড
জয়পুরহাট, ১৫ মার্চ, ২০২১ (বাসস) : জেলার কালাই উপজেলার পূর্ব কৃষ্টপুর গ্রামের চতুর্থ শ্রেণীর এক স্কুল ছাত্রীকে শ্লীলতাহানি চেষ্টার ঘটনায় দায়ের করা মামলায় আরিফুল ইসলাম (৩৮) নামে এক প্রাইভেট শিক্ষককে ১০ বছরের কারাদন্ড দিয়েছে আদালত।
সোমবার দুপুরে নারী ও শিশু নির্যাতন ট্রাইব্যুনালের বিচারক রস্তম আলী এ রায় প্রদান করেন। আরিফুল ইসলাম একই গ্রামের মতিউর রহমানের ছেলে। রায় ঘোষণার সময় আরিফুল ইসলাম আদালতে উপস্থিত ছিল না।
মামলা সুত্রে জানা যায়, ২০১২ সালের ১৩ মার্চ সকালে ওই গ্রামের আরিফুল ইসলাম ৯ বছর বয়সী চতুর্থ শ্রেণীর এক শিক্ষার্থীকে প্রাইভেট পড়ানোর সময় স্কুল ঘরের দরজা বন্ধ করে দিয়ে শ্লীলতাহানির চেষ্টা করে। এ ঘটনায় ধর্ষণ চেষ্টা শিকার ওই স্কুল ছাত্রীর পিতা বাদী হয়ে ওই দিনই কালাই থানায় মামলা করেন। পরে উচ্চ আদালত থেকে জামিন নেন আসামী আরিফুল ইসলাম। এরপর থেকে সে পলাতক রয়েছে।
সরকারি পক্ষের আইনজীবী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি এ্যাড. ফিরোজা চৌধুরী বলেন, শ্লীলতাহানির চেষ্টা অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামীকে ১০ বছর কারাদন্ড দেয়া হয়। একই সঙ্গে ১ লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো তিন মাসের সশ্রম কারাদন্ড আদেশ দেন বিচারক।
বাসস/এনডি/সংবাদদাতা/২০২৪/কেজিএ