বাসস দেশ-৫৮ : সিলেটে নদীকৃত্য দিবসের সমাবেশে নদী রক্ষায় ১০ দফা দাবি

144

বাসস দেশ-৫৮
নদী-বাঁচাও-১০ দফা
সিলেটে নদীকৃত্য দিবসের সমাবেশে নদী রক্ষায় ১০ দফা দাবি
সিলেট, ১৪ মার্চ ২০২১(বাসস) : আন্তর্জাতিক নদীকৃত্য দিবসে সিলেটে পরিবেশবাদীদের সমাবেশে নদীর অস্তিত্ব রক্ষায় ১০ দফা দাবি উত্থাপন করা হয়েছে।
আজ দুপুরে আন্তর্জাতিক নদীকৃত্য দিবস উদযাপন উপলক্ষে বাংলাদেশ পরিবেশ পরিবেশ আন্দোলন (বাপা) ও সুরমা রিভার ওয়াটারকিপার এর যৌথ উদ্যোগে সিলেট নগরীর সুরমা নদীর তীরে চাঁদনীঘাটে আয়োজিত নদী প্রেমিদের এক সমাবেশ অনুষ্ঠিত হয়। বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) সিলেট শাখার সহ-সভাপতি প্রফেসর ড. নাজিয়া চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নর্থ-ইস্ট ইউনিভার্সিটি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস।স্বাগত বক্তব্য দেন বাপা সিলেট শাখার সাধারণ সম্পাদক ও সুরমা রিভার ওয়াটারকিপার আব্দুল করিম কিম, সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি আল আজাদ ও সাধারণ সম্পাদক ছামির মাহমুদ, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পলিটিক্যাল স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. জহিরুল হক শাকিল ও সমাজকর্ম বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ আলি আক্কাস, প্রতœতত্ত্ব সংগ্রাহক শাহজামান চৌধুরী বাহার প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন,সিলেট সহ দেশের প্রাকৃতিক সম্পদের বড় অংশজুড়ে রয়েছে নদী। তাই এই প্রকৃতি বাঁচাতে হলে নদী বাঁচাতে হবে। দখল-দূষণের মাধ্যমে নদীকে আমরা প্রতিনিয়ত নদী বিপন্ন করছি। আমাদের ভবিষ্যত প্রজন্মকে রক্ষা করতে হলে নদীর অস্তিত্ব রক্ষা করতে হবে।
বাসস/সংবাদদাতা/এমএআর/২১২৫/-কেএমকে