বাসস দেশ-৪৩ : করোনা টিকা নেয়া প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর বক্তব্য

240

বাসস দেশ-৪৩
মোজাম্মেল-করোনা টিকা
করোনা টিকা নেয়া প্রসঙ্গে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর বক্তব্য
ঢাকা, ১৩ মার্চ, ২০২১ (বাসস) : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী গত ১৭ ফেব্রুয়ারি ২০২১ সচিবালয় ক্লিনিক ভবনে করোনা টিকা গ্রহণ কালে সাংবাদিকরা সে সময় ছবি ও ভিডিও গ্রহণ করেন। এ সময় কতিপয় টিভির ক্যামেরাম্যানরা তাকে পুনরায় টিকা গ্রহণের একটি নমুনা ছবি দিতে অনুরোধ করলে তিনি তাতে সম্মতি দেন। মন্ত্রী টিকা নেয়ার সময় ভিতরে যেসব ক্যামেরা পার্সনরা ঢুকতে পারেনি তাদের অনুরোধে তিনি নমুনা ছবি দিয়েছেন। এ সময় কতিপয় ব্যক্তি তার ছবি এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালায় বলে আজ মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
এতে বলা হয়, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রীর করোনা টিকা নেয়ার বিষয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত একটি ভিডিও’তে মন্ত্রী আ ক ম মোজাম্মেল হকের দৃষ্টিগোচর হয়েছে। যেখানে ভিডিও এডিট করে মন্ত্রী টিকা নেননি বলে অপপ্রচার চালানো হচ্ছে।
প্রকৃত ঘটনা হচ্ছে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী গত ১৭ ফেব্রুয়ারি ২০২১ সচিবালয় ক্লিনিক ভবনে করোনা টিকা গ্রহণ করেন। সাংবাদিকরা সে সময় ছবি ও ভিডিও সংগ্রহ করেন । তবে টিকা দেয়ার কক্ষে স্থান সংকুলান না হওয়ায় উপস্থিত সাংবাদিকরা কেউ কেউ ছবি ও ভিডিও ফুটেজ নিতে পারেননি। পরে ক্যামেরাম্যানরা অনুরোধ করলে, মন্ত্রী টিকা নেয়ার পর তাদের ছবি ও ভিডিও নেয়ার সুযোগ দেন। মন্ত্রীদের টিকা নেয়ার ভিডিও লিঙ্ক https://www.youtube.com/watch?v=pDeQH-qMQZY  ।
উদ্দেশ্যপ্রণোদিতভাবে ভিডিও এডিট করে মন্ত্রী টিকা নেননি বলে যে অপপ্রচার চালানো হচ্ছে তা স্বাধীনতাবিরোধী কুচক্রী মহলের মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী তথা সরকারের বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের অংশ বলে মন্ত্রী উল্লেখ করেছেন।
ভিডিও সম্পাদনা করে এ ধরনের মিথ্যা অপপ্রচার যারা চালাচ্ছেন, তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে মন্ত্রী জানিয়েছেন।
বাসস/তবি/এমএআর/২২৪৫/স্বব