খেলাধুলা বিনোদনের পাশাপাশি সম্প্রীতিও বাড়ায় : এলজিআরডি মন্ত্রী

341

ঢাকা, ১০ মার্চ, ২০২১ (বাসস) : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, খেলাধুলা আনন্দ দেওয়ার পাশাপাশি সৃজনশীলতা, শারীরিক ও মানসিক শক্তির বিকাশ এবং সম্প্রীতি বৃদ্ধির উত্তম মাধ্যম হিসেবেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
আজ বিকেলে রাজধানীর বেইলী রোডের অফিসার্স ক্লাবে ৩০তম নাসির উদ্দিন স্মৃতি বার্ষিক টেনিস প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
জনপ্রশাসন সচিব ও অফিসার্স ক্লাব টেনিস সাব কমিটির চেয়ারম্যান শেখ ইউসুফ হারুনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ক্লাবের সাধারণ সম্পাদক মেজবাহ উদ্দিনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
স্থানীয় সরকার মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর উন্নত ও ন্যায়ভিত্তিক সোনার বাংলা গড়ার জন্য দরকার একটি সুস্থ ও সৃজনশীল জাতি। আর খেলাধুলা ও শারীরিক ব্যায়াম করার কোন বয়স নেই। খেলাধুলার মাধ্যমে আমাদের মনন ও শারীরিক সুস্থতা ও সম্প্রীতি বৃদ্ধি পায়।
মন্ত্রী আরো বলেন, করোনাভাইরাস মহামারীর মধ্যে যারা নিয়মিত শারীরিক কসরত করে শরীরের ইমিউনিটি বাড়িয়েছেন তাদের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার হার অনেক কম বলে গবেষণায় উঠে এসেছে।
এ ধরণের খেলাধুলার আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানিয়ে তিনি আরো বলেন, সারাদিন অফিসে বসে দেশ ও মানুষের কল্যাণে কাজ করে মানসিক ক্লন্তি দূর করতে খেলাধুলা সত্যি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।
পরে, মন্ত্রী বিজয়ী খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন।