বাসস দেশ-৫৩ : বাকপ্রতিবন্ধী নারীকে বাস থেকে ফেলে দেওয়ায় চালক-হেলপার দু’দিনের রিমান্ডে

172

বাসস দেশ-৫৩
বাস-চালক-রিমান্ড
বাকপ্রতিবন্ধী নারীকে বাস থেকে ফেলে দেওয়ায় চালক-হেলপার দু’দিনের রিমান্ডে
ঢাকা, ১০ মার্চ, ২০২১ (বাসস) : ঢাকার কেরানীগঞ্জ এলাকায় বাকপ্রতিবন্ধী এক নারীকে চলন্ত বাস থেকে ফেলে দেওয়ার ঘটনায় ‘এন মল্লিক’ পরিবহনের চালক মো. সবুজ (২৫) ও হেলপার মো. নাহিদকে (১৯) দুই দিনের রিমান্ডে নেয়া হয়েছে।
আজ বুধবার তাদেরকে ঢাকার চীফ জুড়িসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। কেরানীগঞ্জ মডেল থানার মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাদের বিরুদ্ধে সাত দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে ঢাকার সিনিয়ার জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট ফায়রুস তাসনিম প্রত্যেকের দু’দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এরআগে মঙ্গলবার সকালে তাদের গ্রেফতার করে র‌্যাব-১০।
৭ মার্চ কেরানীগঞ্জের রোহিতপুর বাজার এলাকায় চলন্ত বাস থেকে এ নারীকে ফেলে দেওয়া হয় বলে মামলার এজাহারে উল্লেখ করা হয়। এরপর ঘটনাটির একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। ভিডিও’তে দেখা যায়, ওইদিন সকাল পৌনে ৯ টার দিকে এন মল্লিক পরিবহনের একটি বাস থেকে ছুড়ে ফেলা হয় বোরকা পরা ওই নারীকে। মাটিতে পড়ে তিনি অস্ফুট স্বরে গোঙাচ্ছিলেন। পরে স্থানীয় লোকজন তাকে সাহায্য করতে এগিয়ে আসেন।
স্থানীয়রা জানান, বাকপ্রতিবন্ধী ওই নারী বাস থেকে ছুড়ে ফেলে দেওয়ার কারণ টাইলসের ওপর লিখে জানিয়েছেন। সেখানে ওই নারী লিখেছেন, ‘তিনি কোনাখোলা থেকে এন মল্লিক পরিবহনের বাসে উঠেন। তার কাছে ভাড়া নেই। এন মল্লিক বাস কোনো দিনও তার কাছ থেকে ভাড়া নেয় না বলেও জানান তিনি। ভাড়া দিতে না পারায় তাকে বাস থেকে ফেলে দেয়া হয়।’
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০১২/-এমএন