বাসস দেশ-৭০ : বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ জাতিকে মুক্তি সংগ্রামে ঐক্যবদ্ধ ও উদ্বুদ্ধ করেছিলো : পরিবেশ মন্ত্রী

68

বাসস দেশ-৭০
শাহাব উদ্দিন- ৭ মার্চ আলোচনা
বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ জাতিকে মুক্তি সংগ্রামে ঐক্যবদ্ধ ও উদ্বুদ্ধ করেছিলো : পরিবেশ মন্ত্রী
মৌলভীবাজার, ৭ মার্চ ২০২০ (বাসস) : পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ৭ কোটি বাঙালিকে মুক্তিযুদ্ধের জন্য ঐক্যবদ্ধ করেছিলো।
আজ মৌলভীবাজারের জুড়ী থানায় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও কেক কাটা অনুষ্ঠানে পরিবেশ মন্ত্রী প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
জুড়ী উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান রুহুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন জুড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এম এ মোঈদ ফারুক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ বদরুল হোসেন, সাধারণ সম্পাদক মাসুক আহমদ এবং উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান রিংকু রঞ্জন দাস।
শাহাব উদ্দিন আরো বলেন, ৭ মার্চ যুদ্ধের ডাক শোনার জন্য আগত মুক্তিপাগল জনতা সেদিন এ ভাষণেই পেয়েছিলো সঠিক নির্দেশনা। এ ভাষণে উদ্বুদ্ধ হয়েই মুক্তিযোদ্ধারা ঝাঁপিয়ে পড়েছিলো রণাঙ্গণে, এনেছিলো দেশের স্বাধীনতা।
বঙ্গবন্ধু যে দেশের জন্য জীবন দিয়ে গেছেন, সবার আগে আমাদের সে দেশটাকে ভালবাসতে হবে। তাঁর কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার ঘোষণা দিয়ে তা করে দেখিয়েছেন। সকল বাধাবিপত্তি ও ষড়যন্ত্র প্রতিহত করে দেশের অগ্রযাত্রা অব্যাহত থাকবে।
বাসস/সবি/এমএআর/২৩০০/এবিএইচ