বাসস দেশ-৬০ : জয়পুরহাটে র‌্যাবের অভিযানে পপিগাছ ধ্বংস, আটক ৫

162

বাসস দেশ-৬০
পপিগাছ-ধ্বংস
জয়পুরহাটে র‌্যাবের অভিযানে পপিগাছ ধ্বংস, আটক ৫
জয়পুরহাট, ৭মার্চ ২০২১ (বাসস): জেলার সদর উপজেলায় আজ অভিযান চালিয়ে নিষিদ্ধ মাদকদ্রব্য আফিম তৈরির মূল উপাদান পপিগাছ ও পপিফল উদ্ধার করে ধ্বংস করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটালিয়ন (র‌্যাব)। এসময় আফিম উৎপাদনকারি হিসাবে পাঁচব্যক্তিকে আটক করা হয়।
আজ রোববার বেলা ১১ টায় সদর উপজেলার পুরানাপৈল ইউনিয়নের বনখুর গ্রামে র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা এ অভিযান পরিচালনা করেন।
র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক (অতিরিক্ত পুলিশ সুপার) এমএম মোহাইমেনুর রশিদ জানান, আটককৃত আফিম উৎপাদনকারী ৫ ব্যক্তি হলেন- রাজেন্দ্রনাথ দাস (৬০), মো. নইমুদ্দিন মন্ডল (৬০), মো. গোলাম মোস্তফা (৬৫), মো. রিপন সর্দার (৩৭) ও নেপাল চন্দ্র দাস (৫২)।
তিনি জানান, সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে র‌্যাব সদস্যরা জেলার সদর উপজেলার পুরানাপৈল ইউনিয়নের বনখুর এলাকায় এ অভিযান পরিচালনা করেন। অভিযানকালে ওই এলাকায় প্রায় ১১ বিঘা জমিতে চাষকৃত চারলাখ ২৩ হাজার পাঁচশ’টি পপিগাছ এবং ১৬ লাখ ৯৪ হাজার পিস পপি ফল উদ্ধার করা হয়।
র‌্যাব-৫, জয়পুরহাট ক্যাম্পের অধিনায়ক এম এম মোহাইমেনুর রশিদ জানান, উদ্ধারকৃত বিপুল পরিমাণ পপিগাছ এবং পপি ফল ধ্বংস করা হয়েছে। এ ঘটনায় জয়পুরহাট থানায় মামলা দায়ের করা হয়েছে।
বাসস/এনডি/সংবাদদাতা/২০৪০/এমকে