বাসস দেশ-২৮ : বিশেষ মোবাইল এ্যাপ চালু করল বিজিএমইএ

177

বাসস দেশ-২৮
বিজিএমইএ-মোবাইল-এ্যাপ
বিশেষ মোবাইল এ্যাপ চালু করল বিজিএমইএ
ঢাকা, ৬ মার্চ, ২০২১ (বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকার ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ রুপকল্পের সঙ্গে সংগতি রেখে রপ্তানিমূখী তৈরি পোশাক শিল্প মালিকদের সংগঠন বিজিএমইএ শুধুমাত্র তার সদস্য প্রতিষ্ঠানসমূহের জন্য একটি বিশেষ মোবাইল এ্যাপ চালু করেছে।
ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার আজ শনিবার বিজিএমইএ আয়োজিত এক ভার্চুয়্যাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই এ্যাপটির শুভ উদ্বোধন করেন।
বিজিএমইএ সভাপতি ড. রুবানা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্পের নীতি উপদেষ্টা আনির চৌধুরী।
উল্লেখ্য, এই এ্যাপটি সদস্যদের কাছে পোশাক শিল্প সংক্রান্ত সকল তথ্যের জন্য ওয়ান স্টপ সোর্স হিসেবে কাজ করবে। এ্যাপটিতে শিল্প সংক্রান্ত সংবাদ, প্রচারপত্র, বাণিজ্য মেলা, সদস্যদের ডাইরেক্টরি, স্থিরচিত্র ও ভিডিওচিত্র থাকবে। বিজিএমইএ-এর অধীনে এই এ্যাপটি এ্যাপল স্টোর ও এনড্রয়েড প্লে স্টোর, উভয়ক্ষেত্র থেকে ডাউনলোড করা যাবে।
এ্যাপ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বিজিএমইএ সিনিয়র সহ-সভাপতি ফয়সাল সামাদ, সহ-সভাপতি এম এ রহিম (ফিরোজ), বিজিএমইএ পরিচালকবৃন্দ ও বিভিন্ন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।
বাসস/আরআই/২০০০/-এমএন