কৃষির উন্নতি হলেই গ্রামের মানুষের জীবনমান উন্নত হবে : কৃষিমন্ত্রী

158

ঢাকা, ৬ মার্চ, ২০২১ (বাসস) : কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার কৃষিকে আধুনিক ও লাভজনক করতে নিরলসভাবে কাজ করছে। গ্রামের মানুষের জীবনমানকে উন্নত করতে হলে কৃষিকে উন্নত করতে হবে বলে উল্লেখ করে তিনি বলেন, আমাদের গ্রামের অর্থনীতি এখনও কৃষিভিত্তিক। কৃষিকে কেন্দ্র করেই বেশির ভাগ মানুষের জীবন-জীবীকা আবর্তিত হয়। সেজন্যই গ্রামের মানুষের জীবনকে উন্নত করতে হলে কৃষিকে উন্নত করতে হবে।
মন্ত্রী বলেন, কৃষিকে বাণিজ্যিকীকরণ ও লাভজনক করতে পারলে গ্রামের মানুষের আয় বাড়বে, কর্মসংস্থান সৃষ্টি হবে ও জীবনমান উন্নত হবে। আর অর্থনীতিতেও তা বড় ভূমিকা রাখবে। ড. আব্দুর রাজ্জাক আজ মুন্সিগঞ্জের গজারিয়ায় হোসেন্দী বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ৭৫ বছরপূর্তি ও এক পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ডা. মাজহারুল হক তপনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অ্যাডভোকেট মৃণালকান্তি দাস এমপি। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক আইজিপি(প্রিজন) ও পিএসসির সাবেক সদস্য মো. লিয়াকত আলী খান, বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র স্কোয়াড্রন লিডার (অব.) গোলামকিবরিয়া আব্বাসী ও মুন্সিগঞ্জের জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার।