বাসস ক্রীড়া-১৫ : কাল থেকে নিউজিল্যান্ডে ছোট গ্রুপে অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল

135

বাসস ক্রীড়া-১৫
ক্রিকেট-বাংলাদেশ দল
কাল থেকে নিউজিল্যান্ডে ছোট গ্রুপে অনুশীলন শুরু করবে বাংলাদেশ দল
ঢাকা, ৩ মার্চ ২০২১ (বাসস) : নিউজিল্যান্ডে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন পর্বের প্রথম সাত দিন শেষে আগামীকাল থেকে ছোট ছোট গ্রুপে অনুশীলন শুরু করবে বাংলাদেশ ক্রিকেট দল।
ক্রাইস্টচার্চের লিঙ্কন গ্রিনে সাতটি গ্রুপে বিভক্ত হয়ে অনুশীলন শুরু করবে টাইগাররা। গনমাধ্যমকে এক বার্তায় এ খবর নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
বিসিবি এটিও জানিয়েছে যে, নিউজিল্যান্ডে পৌঁছানোর পর আজই প্রথম জিম সেশন করেছে বাংলাদেশের খেলোয়াড়রা।
ইতোমধ্যে সফরে তৃতীয়বারের মত করোনা পরীক্ষা করেছে বাংলাদেশের খেলোয়াড়রা। সকলের রিপোর্ট নেগেটিভ এসেছে। নেগেটিভ আসার কারনেই, জিম সেশন করার অনুমতি পায় খেলোয়াড়রা।
স, আজ বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরি এমনটাই জানান।
সফরের ১২তম দিনে চতুর্থ ও শেষবারের মত খেলোয়াড়দের করোনা পরীক্ষা অনুষ্ঠিত হবে। তবে ১৪তম দিন পর্যন্ত ছোট গ্রুপে অনুশীলন সেশন চলবে বিসিবি প্রধান চিকিৎসক দেবাশিষ চৌধুরি। তিনি জানান, নিউজিল্যান্ড ক্রিকেটের নির্ধারিত নিয়মনুসারে প্রতিটি গ্রুপ দুই ঘন্টা করে অনুশীলনের সময় পাবে।
দেবাশিষ বলেন, ‘আমাদের তৃতীয় ধাপের করোনা পরীক্ষায় সকলের রিপোর্ট নেগেটিভ ছিলো।’
তিনি আরও বলেন, ‘রিপোর্ট নেগেটিভ আসায়, আজ খেলোয়াড়দের জিম সেশন করার অনুমতি দেয়া হয়। আমরা আগামীকাল থেকে অনুশীলন শুরু করতে পারবো। তবে সকলে একত্রে নয়, গ্রুপে বিভক্ত হবো। এজন্য আমরা আমাদের পুরো দলকে চারটি গ্রুপে বিভক্ত করেছি। দু’ঘন্টা অনুশীলনসহ বাইরে তিন ঘন্টা থাকতে দেয়া হবে। ১৪ দিনের কোয়ারেন্টাইনে এ ধরনের অনুশীলন করতে হবে আমাদের।’
কোয়ারেন্টাইন পর্ব শেষে, কুইন্সটাউনে পাঁচদিনের ট্রেনিং ক্যাম্প করবে বাংলাদেশ। তিনি জানান, ‘আমাদের দলের ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ হবার পর, একসাথে অনুশীলনের সুযোগ থাকবে। কুইন্সটাউনে সকলে একত্রে পাঁচ দিনের অনুশীলন ক্যাম্প করতে পারবে। তার আগ পর্যন্ত, আমাদের গ্রুপে অনুশীলন করতে হবে।’
ডুনেডিনের ইউনিভার্সিটি অব ওটাগোতে আগামী ২০ মার্চ থেকে ওয়ানডে সিরিজ শুরু হবে। ক্রাইস্টচার্চের হেগলি ওভালে ২৩ মার্চ অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। ২৬ মার্চ ওয়েলিংটনের বেসিন রিজার্ভে হবে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডে। প্রথম ও তৃতীয় ওয়ানডে শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৪টায়। আর দ্বিতীয় শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।
হ্যামিল্টনের সিডন পার্কে ২৮ মার্চ বাংলাদেশ সময় সকাল ৭টায় শুরু হবে টি-টুয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। ৩০ মার্চ ও পহেলা এপ্রিল হবে পরের দু’টি টি-টুয়েন্টি। শেষ দু’টি টি-টুয়েন্টি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর ১২টায়।
বাসস/এএমটি/২০১০/স্বব