চিকিৎসাসেবা ও গবেষণায় গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে বিএসএমএমইউ : উপাচার্য

366

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : দেশে প্রথমবারের মতো কোভিড-১৯ ফলোআপ ক্লিনিক চালু ও চিকিৎসা শিক্ষা,সেবা ও গবেষণায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে।
আজ বিশ্ববিদ্যালয়ের শহীদ ডা. মিল্টন হলে ৮১তম সিন্ডিকেট সভার সভাপতিত্বকালে এ কথা জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা.কনক কান্তি বড়–য়া।
তিনি আরো বলেন,করোনাভাইরাসের মহামারির কারণে সফল মোকাবিলা, অর্থনীতির পুনরুজ্জীন ও জীবনমান সচল রাখার ক্ষেত্রে মার্কিন যুক্তরাষ্ট্রের সংবাদ সংস্থা ব্লুমবার্গ এর করা সূচকে ‘কোভিড-১৯ সহনশীল র‌্যাংঙ্কিং’ এ বাংলাদেশ দক্ষিণ এশিয়ায় শীর্ষ এবং সারাবিশ্বে ২০তম অবস্থান অর্জন করেছে।
এসময় সিন্ডিকেট সদস্যদের পক্ষ থেকে করোনা ভাইরাসজনিত প্যানডেমিকের সফল মোকাবিলা ও উন্নয়নশীল দেশের তালিকায় উন্নীত হতে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ লাভ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানানো হয়।
উল্লেখ্য,সভায় সংসদ সদস্য ডা. মো: রুস্তম আলী ফরাজী,স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ শাহ আলম, শিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ বেলায়েত হোসেন তালুকদার, বিএসএমএমইউয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডা. সাহানা আখতার রহমান, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ডা. মুহাম্মদ রফিকুল আলমপ্রমুখ উপস্থিত ছিলেন।