বাজিস-১ : জয়পুরহাটে ৪শ’ ৩৩টি ঈদগাহ ঈদুল আযহার নামাজ আদায়ের জন্য প্রস্তুত

305

বাজিস-১
জয়পুরহাট-ঈদুল আযহা
জয়পুরহাটে ৪শ’ ৩৩টি ঈদগাহ ঈদুল আযহার নামাজ আদায়ের জন্য প্রস্তুত
জয়পুরহাট, ২০ আগস্ট, ২০১৮ (বাসস) : যথাযোগ্য মর্যাদা ও ধর্মীয় ভাবগা¤ী¢র্যের মধ্য দিয়ে আগামী বুধবার জয়পুরহাট জেলায় ৪শ’ ৩৩টি ঈদগাহে ঈদুল আযহার নামাজ আদায় করা হবে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ঈদুল আযহার নামাজ আদায়ের জন্য ঈদগাহ গুলোকে ইতোমধ্যে সাজানো হয়েছে মনোরম সাজে। পৌরসভার পক্ষ থেকে শহরের গুরুত্বপূর্ণ স্থানে ঈদ মোবারক লেখা ব্যানার টাঙ্গানো হয়েছে শোভা বর্ধনের জন্য।
জয়পুরহাটে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে। জেলার বিশিষ্ট জনেরা এখানে নামাজ আদায় করবেন। জয়পুরহাট চিনিকল জামে মসজিদে ঈদ উল আযহার দু’টি জামাত অনুষ্ঠিত হবে। এ ছাড়াও কালেক্টরেট ঈদগাহ, কাশিয়াবাড়ী ঈদগাহ, তালীমূল ইসলাম একাডেমি ঈদগাহ , তেঘর হাইস্কুল ঈদগাহ, পুলিশ লাইন, খনজনপুর, রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন ঈদগাহ, তেঁতুলতলী ঈদগাহ ও হাতিল মাংনীপাড়া ঈদগাহ ও করিমনগর লালবাজার ঈদগাহ ময়দানসহ জেলার পাঁচ উপজেলাতে মোট ৪শ’ ৩৩টি ঈদের জামাত অনুষ্ঠিত হবে। এরমধ্যে রয়েছে জয়পুরহাট সদর উপজেলায় ৯২টি, পাঁচবিবিতে ৭৬টি, কালাইতে ৮৫টি, ক্ষেতলালে ৮৭টি এবং আক্কেলপুর উপজেলায় ৯৩টি। সুষ্ঠু ও সুন্দরভাবে ঈদ উৎসব উদযাপনের জন্য ঈদগাহ ময়দান গুলোকে সাজানো হয় মনোরম সাজে।
জেলায় সুষ্ঠুভাবে ঈদুল আযহা ঊৎযাপনের জন্য আইনশৃংখলা বাহিনীর পক্ষ থেকে প্রতিটি ঈদগাহে নিরাপত্তামূলক ব্যবস্থা হিসেবে পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ ও গোয়েন্দা নজরদারী থাকবে বলে জানান পুলিশ সুপার মো. রশীদুল হাসান। র‌্যাব সদস্যরাও সার্বক্ষণিক টহলে থাকবেন। নামাজ শেষে ধর্মপ্রাণ মুসল্লিরা আল্লাহর সন্তুষ্টী লাভের আশায় পশু কোরবানী করবেন। নির্ধারিত স্থানে পশু জবাই করা ও ময়লা আবর্জনা পরিষ্কার পরিচ্ছন্নতা বিষয়ে পৌরসভা ও জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা মূলক মাইকিং করা হচ্ছে।
বাসস/সংবাদদাতা/কেইউ/৯-৪৩/নূসী