বাসস দেশ-১ : জয়পুরহাট পৌরসভায় ভোট গ্রহণ শুরু

51

বাসস দেশ-১
ভোট গ্রহণ
জয়পুরহাট পৌরসভায় ভোট গ্রহণ শুরু
জয়পুরহাট, ২৮ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে আজ রোববার সকাল ৮টায় ৫ম ধাপে ঘোষিত জয়পুরহাট পৌরসভায় সাধারণ নির্বাচনের ভোট গ্রহণ শুরু হয়েছে।
জয়পুরহাট পৌরসভায় মেয়র পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হচ্ছেন আওয়ামীলীগ মনোনীত মো: মোস্তাফিজুর রহমান (নৌকা), বিএনপি মনোনীত অধ্যক্ষ মো: শামছুল হক (ধানের শীষ), ইসলামী আন্দোলন বালাদেশ ডা: মো: জহুরুল ইসলাম (হাতপাখা) এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ও স্থানীয় জামায়াত নেতা মো: হাসিবুল আলম (জগ) ও বেদারুল ইসলাম (নারিকেল গাছ)। সাধারণ কাউন্সিলার পদে ৭০ জন ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলার পদে ১৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। হালনাগাদসহ জয়পুরহাট পৌরসভায় মোট ভোটার সংখ্যা ৫২ হাজার ৪৭৩ জন। এরমধ্যে নারী ভোটার রয়েছেন ২৬ হাজার ৮৫৬ জন এবং পুরুষ ভোটার রয়েছেন ২৫ হাজার ৬৭১ জন। ইভিএমের মাধ্যমে সকাল ৮ টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ করা হবে। পৌরসভার ৯টি ওয়ার্ডের ২২ টি কেন্দ্রে ১৫৫টি বুথ স্থাপন করা হয়েছে। এরমধ্যে অস্থায়ী বুথ রয়েছে ৯টি। ভোট গ্রহণ কর্মকর্তা হিসাবে দায়িত্ব পালন করবেন ৪শ ৮৭ জন।
নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠানের জন্য বিজিবি মোতায়েনসহ র‌্যাব ও পুলিশের বিশেষ ট্রাইকিং ফোর্স কাজ করছে বলে জানান রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মো: শহিদুল ইসলাম। পুলিশ সুপার মোহাম্মদ সালাম কবির জানান, শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য সাদা পোশাকে গোয়েন্দা পুলিশের পাশাপাশি তিন স্তরে পুলিশি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ ছাড়াও রয়েছে আনসার , র‌্যাব ও বিজিবি । এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার ঘটনার খবর পাওয়া যায়নি বলেও জানান তিনি।
বাসস/এডি/সংবাদদাতা/০৯৩৮/নূসী