সমৃদ্ধশালী দেশের লক্ষ্যে পৌঁছাতে একত্রে কাজ করার আহ্বান পানিসম্পদ প্রতিমন্ত্রীর

248

ঢাকা, ২৬ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : সমৃদ্ধশালী দেশের লক্ষ্যে পৌঁছাতে সবাইকে একত্রে কাজ করার আহ্বান জানিয়েছেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে দ্রুততার সাথে। সকলে মিলে যদি নিজেরা নিজেদের কাজ করি তাহলে দেশ উন্নয়ন হবে। উচ্চ মধ্যম আয়ের দেশ ও সমৃদ্ধশালী দেশের যে লক্ষ্য স্থির করেছে সরকার, সেখানে পৌঁছাতে হলে সবাইকে একত্রে কাজ করতে হবে।’
আজ বিকেলে বরিশাল সদর উপজেলার রায়পাশা-কড়াপুরস্থ নিসর্গ পার্কে বিসিএস অফিসার্স এসোসিয়েশন অব বরিশাল (বোয়াব)-এর আয়োজনে ‘মিলন মেলা-২০২১’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।
তিনি বলেন, নদী মাতৃক বাংলাদেশের বেশিরভাগ কাজই পানিসম্পদ মন্ত্রণালয়ের ওপর নির্ভরশীল। ডেল্টাপ্ল্যানের ৮০ শতাংশ কাজের দায়িত্ব এই মন্ত্রণালয়কে দেয়া হয়েছে। ডেল্টাপ্ল্যান-২১০০ একটি বিশাল প্রকল্প এবং এখানে ৮০ শতাংশ কাজই পানিসম্পদ মন্ত্রণালয়ের।
প্রতিমন্ত্রী বলেন, ‘আমরা দৃঢ়তার সাথে কাজ করছি এবং এগিয়ে যাচ্ছি। এ মুহূর্তে পানি সম্পদ মন্ত্রনালয়ের ১০৬ প্রকল্প চলমান রয়েছে। এরসাথে নতুন আরো ১৭টি নতুন প্রকল্প অনুমোদন হয়েছে।’
পরিবার পরিকল্পনার উপ-পরিচালক মো. সাইদুল ইসলামের সভাপতিত্বে পুলিশ সুপার ফয়েজ আহম্মেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমা শিকদার বক্তব্য রাখেন। এসময় উপস্থিত ছিলেন মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ ও মহানগর ছাত্রলীগের নেতা।