বাসস দেশ-৫৬ : সঙ্গীতশিল্পী মিলা জামিন পেয়েছেন

144

বাসস দেশ-৫৬
মিলা-জামিন
সঙ্গীতশিল্পী মিলা জামিন পেয়েছেন
ঢাকা, ২৪ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস): দশ হাজার টাকা মুচলেখায় সঙ্গীতশিল্পী মিলাকে জামিন দিয়েছেন আদালত।
সাবেক স্বামী পাইলট এস এম পারভেজ সানজারিকে এসিড ছুড়ে মারার অভিযোগে দায়ের করা মামলায় তাকে এ জামিন দেয়া হয়।
আজ বুধবার মিলা আইনজীবীর মাধ্যমে আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন। ঢাকার এসিড অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক দিদারা চদ্রনা দশ হাজার টাকা মুচলেখায় তার জামিন আবেদন মঞ্জুর করেন।
ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী আনোয়ার উল্লাহ বিষয়টি নিশ্চিত করেছেন।
এরআগে গত ২৮ ফেব্রুয়ারি আদালতে হাজির না হওয়ায় মিলা ও তার সহযোগি কিম জন পিটার হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত।
২০১৯ সালের ৪ জুন মিলার সাবেক স্বামী পারভেজ সানজারির বাবা এস এম নাসির উদ্দিন সংগীতশিল্পী মিলা এবং কিম জন পিটার হালদারের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় এ মামলা দায়ের করেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, সংগীতশিল্পী মিলার সাবেক স্বামী এস এম পারভেজ সানজারির ওপর এসিড ছুড়ে মারার সঙ্গে আসামি কিম জন পিটার জড়িত আছেন বলে যথেষ্ট সাক্ষ্য-প্রমাণ পাওয়া গেছে। ঘটনার আগে ২৬ মে আসামি কিম মিরপুর ডিওএইচএস সরকার মার্কেটের হার্ডওয়্যারের দোকান থেকে এসিড কেনেন। পরে মামলার অপর আসামি সংগীতশিল্পী মিলার সঙ্গে পরামর্শ করে ২৭ মে এসিডসহ এস এম পারভেজ সানজারির বাসার সামনে যান কিম। কিন্তু সেদিন বাসার সামনে সানজারিকে না পেয়ে ফিরে আসেন।
পরে আসামি মিলার কথামতো অজ্ঞাত আসামিকে সঙ্গে নিয়ে ২ জুন সন্ধ্যা ৭টা ৫০ মিনিটে সানজারির বাসার সামনে যান কিম। এ সময় সানজারি বাসার দিকে যাওয়ার চেষ্টা করলে কিম এসিড ছুড়ে পালিয়ে যান। এসিডে সানজারির শরীরের ৮ থেকে ১০ শতাংশ পুড়ে যায় বলে জানান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের আবাসিক চিকিৎসক।
২০২০ সালের ৩০ ডিসেম্বর মিলা ও তার সহযোগির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন তদন্ত কর্মকর্তা।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২০৩০/-শআ