বাসস দেশ-৪৮ : বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে টিকে থাকবে : ধর্ম প্রতিমন্ত্রী

262

বাসস দেশ-৪৮
ফরিদুল- উন্নয়ন- সংস্কার
বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে টিকে থাকবে : ধর্ম প্রতিমন্ত্রী
জামালপুর, ২১ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) :ধর্ম প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, জাতির পিতার নেতৃত্বে লাখো শহীদের রক্তের বিনিময়ে বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে জন্ম লাভ করেছিল। বাংলাদেশ অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে সবসময় টিকে থাকবে।
আজ সকাল ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট আয়োজিত “সমগ্র দেশে সনাতন ধর্মাবলম্বীদের মন্দির ও ধর্মীয় প্রতিষ্ঠানের উন্নয়ন ও সংস্কার” প্রকল্পের জামালপুর জেলার কার্যক্রম বিষয়ক অবহিতকরণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ সব কথা বলেন।
ফরিদুল হক খান আরো বলেন, জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠায় ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সকল ধর্মীয় সম্প্রদায়ের উন্নয়নে বহু উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করছে।
ধর্ম প্রতিমন্ত্রী বলেন, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান সংস্কার ও উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে সরকারি সহায়তার পাশাপাশি নিজ নিজ সম্প্রদায়ের সামর্থবান ব্যক্তিগণ এই কাজে এগিযে আসলে মানসম্পন্নভাবে কাজটি সম্পন্ন করা যায়। বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠান উন্নয়ন ও সংস্কারে সরকার যে অর্থ বরাদ্দ প্রদান করে থাকে কোন কোন ক্ষেত্রে তা অপর্যাপ্ত হওয়ায় মান সম্পন্ন কাজ করা সম্ভব হয়না।
ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার এসএম মাজহারুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম -৫ম পর্যায় প্রকল্পের প্রকল্প পরিচালক(অতিরিক্ত সচিব) শ্রী রঞ্জিত কুমার দাস, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব বিষ্ণু কুমার সরকার, ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের (বাবুল) বক্তব্য রাখেন।
বাসস/সবি/এমএআর/২০৫০/এমএবি