বাসস দেশ-৪৬ : অসাম্প্রদায়িক ও সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে একযোগে কাজ করার আহ্বান স্পিকারের

235

বাসস দেশ-৪৬
স্পিকার- অসাম্প্রদায়িক
অসাম্প্রদায়িক ও সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণে একযোগে কাজ করার আহ্বান স্পিকারের
ঢাকা, ১৬ ফেব্রুয়ারি ২০২১ (বাসস) : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অসাম্প্রদায়িক, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে সবাইকে একযোগে কাজ করার আহ্বান জানিয়েছেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক বাংলাদেশে প্রত্যেকে নিজস্ব ধর্মীয় আচার-অনুষ্ঠানাদি স্বাধীন ও শান্তিপূর্ণভাবে পালন করছেন। করোনা মহামারির মধ্যে স্বাস্থ্যবিধি মেনে সকলের সম্মিলিত প্রচেষ্টায় আজকের সারস্বতোৎসব পালিত হচ্ছে।
স্পিকার আজ মঙ্গলবার সন্ধ্যায় ঢাকার মানিক মিয়া এভিনিউস্থ রাজধানী স্কুল মাঠে সারস্বতোৎসব সমন্বয় পর্ষদ, বাংলাদেশ জাতীয় সংসদ আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান, বাণী অর্চনা ও শুক্লা পঞ্চমীর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন। এসময় স্পিকার অনুষ্ঠানটির উদ্বোধন করেন।
এমন একটি মনোজ্ঞ অনুষ্ঠান আয়োজনের জন্য স্পিকার আয়োজকবৃন্দকে ধন্যবাদ জানিয়ে বলেন, এ সুন্দর আয়োজন সকলকে অসাম্প্রদায়িক চেতনায় অনুপ্রাণিত করবে।
স্পিকার বলেন, ‘১৯৭১ সালে রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা পেয়েছি স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন, তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা বাস্তবায়নে নিরলস কাজ করে যাচ্ছেন। সরস্বতী পূজার এই আয়োজনে ধর্ম, বর্ণ ও সম্প্রদায় নির্বিশেষে সকলের অংশগ্রহণ দেশের অসাম্প্রদায়িক চেতনায় ও ঐতিহ্যে ভিন্ন মাত্রা যোগ করেছে।’
ডেপুটি স্পিকার মোঃ ফজলে রাব্বী মিয়া এ অনুষ্ঠান আয়োজনের জন্য সারস্বতোৎসব সমন্বয় পর্ষদকে ধন্যবাদ জানিয়ে বলেন, জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে দেশে আজ সকলে ধর্মীয় উৎসবগুলোতে অংশগ্রহণ করছে, যা অসাম্প্রদায়িকতার উজ্জ্বল দৃষ্টান্ত।
পঙ্কজ দেবনাথ এমপির সভাপতিত্বে অনুষ্ঠানে নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, অসীম কুমার উকিল এমপি, মনোরঞ্জন শীল গোপাল এমপি, বাসন্তী চাকমা এমপিসহ সংসদ সচিবালয়ের কর্মকর্তা ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/২৩০৬/-এবিএইচ