বাসস দেশ-৪১ : রাঙ্গামাটির ফুরোমোন পাহাড়ের গহীনে পথহারানো ৬ শিক্ষার্থী উদ্ধার পেলেন ৯৯৯-এ কল দিয়ে

295

বাসস দেশ-৪১
শিক্ষার্থী-উদ্ধার
রাঙ্গামাটির ফুরোমোন পাহাড়ের গহীনে পথহারানো ৬ শিক্ষার্থী উদ্ধার পেলেন ৯৯৯-এ কল দিয়ে
রাঙ্গামাটি, ৬ ফেব্রুয়ারি, ২০২১ (বাসস) : রাঙ্গামাটির প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে গিয়ে সুউচ্চ ফুরোমোন পাহাড়ে পথ হারিয়ে যাওয়া বিশ্ববিদ্যালয়ের ৬ শিক্ষার্থী ৯৯৯ এ কল দিয়ে নিজেদের নিরাপদে ফিরিয়ে আনতে সক্ষম হয়েছেন।
শিক্ষার্থীদের ৯৯৯ এ কল পেয়ে তাদেরকে সেনাবাহিনী ও পুলিশ উদ্ধার করে বলে জানান, রাঙ্গামাটির অতিরিক্ত পুলিশ সুপার তাপস রঞ্জন ঘোষ। শনিবার ঘটনার বিষয়টি প্রকাশ পেলে রাতে সাংবাদিকদের তিনি জানান, গত ৫ ফেব্রুয়ারি সকালে রাঙ্গামাটি শহরে এসে ক্যাম্পিং এর জন্য প্রাকৃতিক সৌন্দর্যে ভরপুর ফুরোমোন পাহাড়কে বেছে নেয় ৬ শিক্ষার্থী। পরিকল্পনা মতো তারা একই দিন বিকেলে ফুরোমোন পাহাড়ে ক্যাম্পিংয়ের উদ্দেশ্যে অভিযানের যাত্রা শুরু করে। যাত্রাপথে পাহাড়ের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ এবং নিজেদের মধ্যে গল্প-গুজব করতে করতে কখন যে সন্ধ্যা হয়ে গেছে সেটা কেউ টেরই করতে পারেনি। পাহাড়ে ভ্রমণের পূর্ব অভিজ্ঞতা না থাকা এবং যাত্রাপথ না চেনায় নানা কারণে নিজেদের মধ্যে অজানা শঙ্কা কাজ করতে থাকে।
নিজেদের মধ্যে অজানা শঙ্কা সন্ধ্যার পরই বাস্তবে রূপ নেয়। চারদিকে পাহাড় আর পাহাড়, যাত্রাপথ না চেনা, চারদিকে মানুষ জন না দেখে ভয়ে এই পরিস্থিতি থেকে বের হওয়ার জন্য আকুল হয়ে পড়ে শিক্ষার্থীরা। কোন উপায় না দেখে বাংলাদেশ পুলিশের জাতীয় জরুরী সেবা ৯৯৯ এ কল দেয় শিক্ষার্থীরা।
৯৯৯ এর মাধ্যমে শিক্ষার্থীদের খবর পেয়ে রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার মীর মোদ্দাছ্ছের হোসেন শিক্ষার্থীদের উদ্ধারে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে এবং বাংলাদেশ সেনাবাহিনীর সহযোগিতা গ্রহণ করা
হয়।
পরে রাঙ্গামাটি জেলা পুলিশ ও সেনাবাহিনীর যৌথ প্রচেষ্টায় শিক্ষার্থীদের উদ্ধার করে সেনা ক্যাম্পে রাত্রী যাপনের ব্যাবস্থা করা হয়।শনিবার শিক্ষার্থীদেরকে সেনা ক্যাম্প থেকে পুলিশ সদর সার্কেল অফিসে নিয়ে আসা হয়।
এসময় শিক্ষার্থীরা দ্রুততার সঙ্গে ৯৯৯ এর মাধ্যমে পুলিশী সেবা পেয়ে বাংলাদেশ পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
বাসস/এনডি/সংবাদদাতা/২৩২৮/কেজিএ