বাসস ক্রীড়া-১১ : ৭ মার্চ বার্সেলোনার সভাপতি নির্বাচন

104

বাসস ক্রীড়া-১১
ফুটবল-স্পেন-বার্সেলোনা
৭ মার্চ বার্সেলোনার সভাপতি নির্বাচন
বার্সেলোনা ২৭ জানুয়ারি, ২০২১ (বাসস/এএফপি): স্থগিত হয়ে যাওয়া কাতালান ক্লাব এফসি বার্সেলোনার সভাপতি পদের নির্বাচন আয়োজনের তারিখ আগামী ৭ মার্চ ধার্য্য করা হয়েছে। মঙ্গলবার ক্লাবের পক্ষ থেকে এই ঘোষনা দেয়া হয়েছে। এই প্রথম ফুটবল ক্লাবটির নির্বাচনে পোস্টাল ভোটিংকে অনুমোদন করা হচ্ছে।
মুল সুচি অনুযায়ী এই নির্বাচন অনুষ্ঠিত হবার কথা ছিল ২৪ জানুয়ারি। কিন্তু কোভিড-১৯ এর প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় সেটি স্থগিত করা হয়। এর পর কাতালানিয়ার আঞ্চলিক সরকার স্পোর্টস ক্লাবের ভোট গ্রহন আইনে পরিবর্তন আনে। অনুমোদন দেয়া হয় পোস্টাল ভোটিংয়ের। ক্লাবের পক্ষ থেকে বলা হয়, ৬৫ বছরের অধিক বয়সি ক্লাব সদস্যরা ঘরে বসেই তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।
পুর্বের পরিকল্পনা অনুযায়ী স্পেনের বিভিন্ন স্থানে পোলিং স্টেশন স্থাপনের মাধ্যমে ভোট গ্রহনের ইচ্ছা ছিল বার্সেলোনার। কিন্তু গতকাল ক্লাবের পক্ষ থেকে বলা হয়েছে, বর্তমান নিষেধাজ্ঞা এবং কোভিড পরিস্থিতিতে সেটি মোটেই সম্ভব হচ্ছে না।
এতে বলা হয়, ভোটারদের ভোটিংয়ের জন্য কাতালানিয়ায় ৫টি এবং এন্ডোরায় একটি ভোটকেন্দ্র স্থাপন করা হবে। সেখানেই ক্লাবের সদস্যরা পছন্দের প্রার্থীর প্রতি তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।
এবারের নির্বাচনে জোসেপ মারিয়া বার্তোমেউ’র উত্তরসুরি হিসেবে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনজন প্রার্থী। এরা হলেন- ভিক্টর ফন্ট, টনি ফ্রেইক্সা ও সাবেক সভাপতি জোয়ান লাপোর্তা। গত অক্টোবরে পদত্যাগ করেছেন বার্তোমেউ। এর পর থেকে কার্ল টুসকেটস এর নেতৃত্বাধীন একটি ব্যবস্থাপনা দল ক্লাবটি পরিচালনা করে আসছে।
বাসস/এএফপি/এমএইচসি/১৮২০/স্বব