বাসস ক্রীড়া-৬ : স্থগিত হতে পারে টোকিও অলিম্পিকের টেস্ট ইভেন্ট: রিপোর্ট

106

বাসস ক্রীড়া-৬
অলিম্পিক-ভাইরাস-জাপান
স্থগিত হতে পারে টোকিও অলিম্পিকের টেস্ট ইভেন্ট: রিপোর্ট
টোকিও, ২৭ জানুয়ারি, ২০২১ (বাসস/এএফপি): করোনা ভাইরাসের কারণে জাপানে রাস্ট্রীয়ভাবে জরুরি অবস্থা জারি করায় ভ্রমন সংক্রান্ত বিধিনিষেধের কারণে তাতে স্থগিত হয়ে যেতে পারে ২০২১ এর টোকিও অলিম্পিকের প্রথম চেস্ট ইভেন্ট। বুধবার স্থানীয় গণমাধ্যমের রিপোর্টে একথা বলা হয়েছে।
১০ দেশের ক্রীড়াবিদদের অংশগ্রহনে আর্টিস্টিক ইভেন্টের ফাইনাল কোয়ালিফাইয়ার টোকিও একুয়েস্টিক সেন্টারে অনুষ্ঠিত হবার কথা ৪ থেকে ৭ মার্চ। তবে সেটি এখন অনুষ্ঠিত হতে পারে এপ্রিল বা মে মাসে। বিষয়ের সঙ্গে ঘনিষ্ট এক সুত্রের উদ্বৃতি দিয়ে জানিয়েছে জাপানের গণমাধ্যম।
রিপোর্টে বলা হয়, জাপানে বিদেশীদের উপর আরোপিত ভ্রমন নিষেধাজ্ঞার কারণে ইভেন্টটির আয়োজন করা কঠিন হয়ে উঠতে পারে আন্তর্জাতিক সাঁতার ফেডারেশন (ফিনা) ও জাপান সাঁতার ফেডারেশনের (জেএএসএফ) জন্য। এ বিষয়ে তাৎক্ষনিকভাবে মন্তব্য করতে রাজি হয়নি ফিনা ও জেএএসএফ। আর টোকিও ২০২০ আয়োজকরা বলেছেন ‘গুজব’ নিয়ে তারা কোন কথা বলতে চান না।
টোকিওসহ জাপানের বিভিন্ন স্থানে রাস্ট্রীয় জরুরী অবস্থা বজায় থাকবে অন্তত ৭ ফেব্রুয়ারি পর্যন্ত। এমন পরিস্থিতিতে বন্ধ করে দেয়া হয়েছে বিদেশীদের জাপান প্রবেশ। অবশ্য স্থগিত হয়ে যাওয়া ২০২০ গেমসের জন্য অ্যাথলেটদের প্রস্তুতির জন্য জাপানে প্রবেশের বিষয়টি নিষেধাজ্ঞার আওতামুক্ত ছিল। কিন্তু এই মাসের শুরু থেকে সেই সুযোগটি বাতিল করে দিয়েছে জাপান সরকার।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৫০/স্বব