বাসস ক্রীড়া-৫ : শেষ ভাগে এরিকসেনের গোলে ইতালীয় কাপের সেমিতে ইন্টার মিলান

97

বাসস ক্রীড়া-৫
ফুটবল-ইতালি-কাপ
শেষ ভাগে এরিকসেনের গোলে ইতালীয় কাপের সেমিতে ইন্টার মিলান
মিলান, ২৭ জানুয়ারি, ২০২১ (বাসস/এএফপি): ক্রিস্টিয়ান এরিকসেনের শেষ মুহুর্তের জয় সুচক গোলে ইতালীয় কাপ ফুটবল টুর্নামেন্টের সেমিফাইনালে উঠেছে ইন্টার মিলান। মঙ্গলবার অনুষ্ঠিত সিটি ডার্বিতে ১০ জনের এসি মিলানকে ২-১ গোলে হারিয়েছে ইন্টার মিলান। ম্যাচে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয়েছে সুইস স্ট্রাইকার জøাটান ইব্রাহিমোভিচকে।
সান সিরোতে অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালটি মুলত জমে উঠেছিল ইব্রাহিমোভিচ ও রোমেলু লকাকুর দ্বৈরথে। দুই জনই গোল করেছেন প্রতিদ্বন্দ্বিতামুল ম্যাচটিতে । তবে দ্বিতীয়ার্ধে লাল কার্ড দেখে বিদায় নিতে হয় তারকা স্ট্রাইকার ইব্রাকে।
হাই ভোল্টেজ ম্যাচের ২০ মিনিটে গোলের দারুন একটি সুযোগ কাজে লাগাতে পারেননি লকাকু। তার নেয়া শটের গোলটি পা বাড়িয়ে ফিরিয়ে দেন মিলানের গোল রক্ষক সিপ্রিয়ান তাতারুসানু।
তবে ম্যাচের বয়স আধাঘন্টার কাটা পেরিয়ে যেতেই গোল করে এসি মিলানকে ঠিকই এগিয়ে দেন ইব্রাহিমোভিচ। ৩২ মিনিটে সতীর্থ সোয়ালিহোর হেডের সাহায্যে দেয়া ক্রসের বল দ্বিতীয় পোস্ট দিয়ে জালে জড়িয়ে দেন তিনি।
এরপর বিরতিতে যাবার আগমুহুর্ত পর্যন্ত পরস্পরের সঙ্গে পাল্লা দিয়ে লড়েছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সাবেক দুই সতীর্থ লুকাকু এবং ইব্রা। এ সময় বেলজিয়ান তারকা লুকাকুর মুখোমুখি হয়ে স্মিথ হেসে তাকে উত্যক্ত করার চেস্টা করেন ইব্রা। বিরতির সময় টানেলেও দেখা যায় তাদের উত্তেজনা। এ সময় সতীর্থরা তাদেরকে বাঁধা দেয়। উত্তেজিত দুই তারকাকেই এ জন্য হলুদ কার্ড দেখতে হয়েছে।
বিরতির ১৫ মিনিট পর ইব্রা দ্বিতীয় হলুদ কার্ড দেখার কারণে (লালকার্ড) মাঠ ছাড়তে বাধ্য হন। আলেক্সান্দার কোলারভকে ফেলে দেয়ার কারণেই দ্বিতীয় দফায় হলুদ কার্ড দেখেছেন সুইস তারকা।
খেলা শেষে এসি মিলানের কোচ স্টেফানো পিউলি বলেন,‘ লুকাকুর সঙ্গে ঘটা ওই ঝামেলাই ইব্রাহিমোভিচের লাল কার্ড প্রাপ্তিতে প্রভাবিত করেছে। একজন দুর্দান্ত তারকা হিসেবে তিনি ক্ষামাও চেয়েছিলেন। কিন্তু একজন কম খেলোয়াড় নিয়ে খেলা সহজ ছিলনা। তারা কি বলেছিল তা আমি শুনিনি। তবে তারা নিজেদের নিয়ন্ত্রন করার মত যথেষ্ট পরিপক্ক। এখন আমাদেরকে আগামীর দিকে তাকাতে হবে।’
লকাকুর প্রতিক্রিয়াতে সন্তুস্টি প্রকাশ করে ইন্টারের কোচ এন্টনিও কন্টে বলেন,‘ রোমেলুকে এভাবে দেখে আমি খুশি। জয়ের জন্য ইব্রার মধ্যে কুটকৌশল ছিল। সেই দিক থেকে আমার মনে হয় লকাকুর পরিপক্কতা বেড়ে চলেছে। আমাদের কাছে সে গুরুত্বপুর্ন।’
ম্যাচের ৭১ মিনিটে রাফায়েল লিয়াও প্রতিপক্ষের নিকোলো বারেলাকে ফাউল করলে পেনাল্টি পেয়ে যায় ইন্টার। পেনাল্টি থেকে ক্রসবারের নিচ দিয়ে বল জালে জড়িয়ে দেন লুকাকু। এরপর সাইড বেঞ্চ থেকে আসা এরিকসেন ইনজুরি টাইমে (৯০+৭) দুর্দান্ত এক ফ্রি কিক থেকে গোল করলে জয় নিশ্চিত হয় ইন্টার মিলানের।
বাসস/এএফপি/এমএইচসি/১৬৪৫/স্বব