বাসস দেশ-৪৭ : উত্তরায় পৃথক স্থানে গ্যাস লাইনে আগুন

108

বাসস দেশ-৪৭
উত্তরা-আগুন
উত্তরায় পৃথক স্থানে গ্যাস লাইনে আগুন
ঢাকা, ২৪ জানুয়ারি, ২০২১ (বাসস) : রাজধানীর উত্তরায় একই দিনে পৃথক তিনটি গ্যাস লাইনের লিকেজে আগুন লেগেছে।
খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের ২টি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌছে আগুন নির্বাপন করে। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
আজ রোববার ৫ ঘন্টার ব্যবধানে উত্তরা পশ্চিম থানার ৭, ১১ ও্ ১২ নম্বর সেক্টরে এসব আগুন লাগে।
ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশনের স্টেশন অফিসার মোহাম্মদ হানিফ বাসসকে জানান, রোববার দুপুর ২টা ৪৮ মিনিটে উত্তরা পশ্চিম থানার ১১ নম্বর সেক্টর ১৪ নম্বর রোড তিতাস গ্যাসের পাইপ লাইনের লিকেজ থেকে রাস্তার ওপর আগুন লাগে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশন থেকে দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌছে আধা ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এতে হতাহতের কোন ঘটনা ঘটেনি।
আজ বিকেল ৫টা ২৪ মিনিটে উত্তরা পশ্চিম থানার ১২ নম্বর সেক্টর শাহমুখদুম এভিনিউ রোডের ৮৭ নম্বর বাড়ির সামনে রাস্তায় গ্যাস লাইনের লিকেজ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশন থেকে দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌছে ২০ মিনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে এনেছে।
এছাড়া আজ রাত ৮টা ৫ মিনিটে একই থানার ৭ নম্বর সেক্টর ১৬ নম্বর রোডের ১ নম্বর বাড়ির সামনে রাস্তায় তিতাস গ্যাস লাইনের লিকেজ থেকে আগুন লাগে। ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স উত্তরা স্টেশন থেকে দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌছে ১৫ মিনিটের চেষ্টায় রাত সাড়ে ৮টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।
পরে স্থানীয় থানা পুলিশ ও তিতাস গ্যাসের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে ব্যবস্থা গ্রহন করে।
তিতাস গ্যাসের উত্তরা জোনাল অফিসের জরুরী বিভাগের সিনিয়র টেকনেসিয়ান মো: জামাল হোসেন বাসসকে আগুন লাগার সত্যতা নিশ্চিত করে জানান, উত্তরা মডেল টাউনের ৭,১১ ও ১২ নম্বর সেক্টরে তিনটি স্থানে রাস্তার পাশে তিতাস গ্যাস লাইনে লিকেজ থেকে অগ্নিকান্ডের সুত্রপাত হয়।
প্রাথমিক ভাবে ধারনা করা হচেছ, সিগারেটের ফেলা আগুন থেকে এসব অগ্নিকান্ডের ঘটনা ঘটতে পারে। এতে কেউ হতাহত হয়নি বলে জানান তিনি।
পরে তিতাস গ্যাস কর্তৃপক্ষ লিকেজ লাইন সংস্কার ও মেরামত করেছেন বলে জানা যায়।
বাসস/সংবাদদাতা/এফএইচ/২৩৪০/এবিএইচ