বাসস দেশ-৩৮ : দেশের জন্য লড়াকু বীরের বিজয় হলে চট্টলার উন্নয়নের বিজয় হবে : চলচ্চিত্র তারকাদের অভিমত

139

বাসস দেশ-৩৮
চট্টগ্রাম-রেজাউল-চলচ্চিত্র তারকা
দেশের জন্য লড়াকু বীরের বিজয় হলে চট্টলার উন্নয়নের বিজয় হবে : চলচ্চিত্র তারকাদের অভিমত
চট্টগ্রাম, ২৪ জানুয়ারি ২০২১ (বাসস) : বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পীরা বলেছেন, দেশের জন্য লড়াকু বীরের বিজয় হলে বীর চট্টলার উন্নয়নের বিজয় হবে। জননেত্রী শেখ হাসিনা একজন নিরেট দেশপ্রেমিক মহান মুক্তিযোদ্ধাকে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদের জন্য মনোনয়ন দিয়ে স্বাধীনতার প্রতীক নৌকা তুলে দিয়েছেন।
বাংলাদেশ চলচ্চিত্র ও টেলিভিশন শিল্পীবৃন্দের ব্যানারে নৌকার সমর্থনে আজ বিকেল সাড়ে তিনটায় চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে থেকে গণসংযোগ ও নির্বাচনী প্রচারণা কর্মসূচির উদ্বোধনকালে শিল্পীরা এ অভিমত ব্যক্ত করেন। কর্মসূচির উদ্বোধন করতে গিয়ে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এম রেজাউল করিম চৌধুরী চট্টগ্রামের মুক্তিযুদ্ধ প্রজন্ম ও স্বাধীনতার সপক্ষের জনসাধারণকে নৌকার পক্ষে উজ্জীবিত করতে ভূমিকা রাখার জন্য শিল্পীদের প্রতি ধন্যবাদ জানান।
শিল্পীদের মধ্যে গণসংযোগে অংশ নেন রিয়াজ আহমেদ, তানভীন সুইটি, অরুনা বিশ্বাস, মীর সাব্বির, তারিন, বিজরী বরকতউল্লাহ, মাহিয়া মাহি, অপু বিশ্বাস, সায়মন সাদিক প্রমুখ।
শিল্পীবৃন্দ তাদের বক্তব্যে বলেন, বীর এই মুক্তিযোদ্ধা ষাটের দশকের একজন ছাত্রনেতা। শত প্রলোভন ও স্বৈরাচারের রক্তচক্ষুর শাসানি যাকে বঙ্গবন্ধুর আদর্শ থেকে, জনকল্যাণের ব্রত থেকে একচুলও সরাতে পারেনি। আদর্শিক সৎ ও প্রজ্ঞাবান নেতা রেজাউল করিমকে নৌকায় ভোট দিয়ে মেয়র নির্বাচিত করে রূপসী চট্টগ্রাম ও চট্টগ্রাম মহানগরের মানুষের জীবনমান উন্নয়নের সুযোগ দিতে তাঁরা ভোটারদের প্রতি অনুরোধ জানান। শিল্পীবৃন্দ আরো বলেন, সমগ্র বাংলাদেশে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন যজ্ঞ চলছে তাতে তিনি চট্টগ্রামের মানুষের জীবনমানের উন্নয়নের দায়িত্ব দিতে উপযুক্ত ব্যক্তিকেই বেছে নিয়েছেন এবং চট্টগ্রামের মানুষ নৌকায় ভোট দিয়ে রেজাউল করিমকে বিজয়ী করে নিজেদের বুদ্ধিমত্তার পরিচয় দেবেন।
আওয়ামী লীগ মনোনীত চসিক মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী এর আগে সকাল ১১টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মুক্তিযুদ্ধের সপক্ষের শিক্ষকদের প্যানেল হলুদ দলের উদ্যোগে প্রেস ক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনাতনে মতবিনিময় সভায় অংশ নেন।
এ সময় তিনি বলেন, আমরা অনেকে মনে করি, আওয়ামী লীগ ক্ষমতায় আছে, প্রার্থী আওয়ামী লীগ দিয়েছে। সুতরাং হয়ে যাবে। এটা কিন্তু মাথা থেকে ফেলে দিতে হবে। মাথায় এই জিনিসটা রাখবেন না। আপনারা সবাই ২৭ তারিখ নিজে ভোট দিতে যাবেন। প্রথম পর্যায়ে গিয়ে সবাই ভোটটা দেবেন। পরিবারে যারা ভোটার আছেন তাদের ভোটকেন্দ্রে নিয়ে আসবেন। সবাই নৌকায় ভোট দেবেন।
রেজাউল বলেন, আপনারা মনে রাখবেন, আমরা এখন যুদ্ধে আছি। আমাদের যুদ্ধ সা¤প্রদায়িক শক্তির বিরুদ্ধে। মুক্তিযুদ্ধের চেতনাকে প্রতিষ্ঠিত করার জন্য আমাদের যুদ্ধ চালিয়ে যেতে হবে। চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হলে চট্টগ্রাম শহরের উন্নয়নে নানা পদক্ষেপ নেওয়ার পাশাপাশি শিক্ষা, সংস্কৃতি এবং গবেষণা খাতে কাজ করার প্রতিশ্রুতি দেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী রেজাউল করিম।
চবি’র বাঙালি জাতীয়তাবাদ ও মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ প্রগতিশীল শিক্ষক সমাজের আহ্বায়ক অধ্যাপক ড. সুলতান আহমেদের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার।
এরপর তিনি আগ্রাবাদ এক্সেস রোডস্থ একটি কমিউনিটি সেন্টারে আগ্রাবাদ ওয়ার্ডের নৌকার সমর্থনে গঠিত ভোট কেন্দ্র পরিচালনা কমিটির সাথে মতবিনিময় করেন।
বাসস/জিই/কেএস/১৯৪০/-আরজি