বাসস দেশ-৫ : আলীকদমে বন্য হাতির আক্রমণে ২ জন নিহত

142

বাসস দেশ-৫
নিহত-২
আলীকদমে বন্য হাতির আক্রমণে ২ জন নিহত
বান্দরবান, ২৪ জানুয়ারি, ২০২১ (বাসস) : জেলার আলীকদমের চৈক্ষ্যং ইউনিয়নের শনিবার রাত ১১টায় বন্য হাতির আক্রমণে ২ কিশোর নিহত হয়েছেন।
মৃৃতরা হলেন, চৈক্ষ্যং ইউনিয়নের নুরুল কবির মেম্বার পাড়ার আব্দুস সোবাহান এর ছেলে মনসুর (১৯) এবং একই ইউনিয়নের পাট্টাখাই পাড়ার মো: হোসেনের ছেলে হুমায়ুন কবির (১৭)।
পুলিশ ও স্থানীয়রা জানান, গহীন পাহাড় থেকে ৮-১০ টা হাতি রাত সাড়ে ১১ টার দিকে অলি মেম্বার পাড়ায় প্রবেশ করে। পরে রাতে এলাকাবাসীরা আগুন নিয়ে হাতির দলকে তাড়া করলে দলটি রেফার বাজারে চলে আসে। তখন রেফার বাজার সীমানা অতিক্রম করে হাতির দলটি একটু সামনে যেতেই মনসুর আগুন নিয়ে হাতির দলের সামনে দাঁড়ায়। পরে একটি হাতি মনসুরকে সুঁড়ে বেঁধে আছাড় মারে। এতে তার মাথার মগজ বের হয়ে যায়। ঘটনাস্থলে তার মৃত্যু হয়।
আরো জানা যায়, হাতির দলটি আবার পাট্টাখাই পাড়ায় যায়। এ সময় পথে হুমায়ুন কবিরকে সুঁড়ে বেঁধে আছাড় মারে । তাকে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এদিকে স্থানীয়দের সহযোগিতায় বিভিন্ন কায়দায় পুলিশ রাতেই বন্য হাতির দলটিকে লোকালয় ত্যাগ করায়।
আলীকদম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী রকিব উদ্দিন জানান, প্রাথমিক সুরাতহাল শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে ।
বাসস/এনডি/সংবাদদাতা/১১০৮/নূসী