বাসস দেশ-৫২ : স্বচ্ছতা ও দায়িত্বের সাথে প্রকল্পের কাজ গতিশীল করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

260

বাসস দেশ-৫২
মৎস্য-প্রকল্প
স্বচ্ছতা ও দায়িত্বের সাথে প্রকল্পের কাজ গতিশীল করতে হবে : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী
ঢাকা, ২০ জানুয়ারি, ২০২১ (বাসস) : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম স্বচ্ছতা ও দায়িত্বের সাথে প্রকল্পের কাজ আরো গতিশীল করার জন্য প্রকল্প পরিচালকদের নির্দেশনা দিয়েছেন।
বুধবার সচিবালয়ে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউট (বিএফআরআই) ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউট (বিএলআরআই)-এর ২০২০-২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত প্রকল্পসমূহের অগ্রগতি পর্যালোচনা সভায় সভাপতির বক্তৃতায় মন্ত্রী এ নির্দেশনা দেন।
মন্ত্রী বলেন, করোনার মধ্যেও প্রকল্প বাস্তবায়নে কোন প্রকার শৈথিল্য দেখানো চলবে না। প্রকল্পের কাজ দ্রুততার সাথে এগিয়ে নিতে হবে। অজুহাত দেখিয়ে উন্নয়ন কাজ থামিয়ে রাখার কোন সুযোগ নেই। প্রকল্পের কাজে কোন ধরনের অভিযোগ যাতে না আসে, অনিয়ম যাতে না হয় সে বিষয়ে সংশ্লিষ্টদের সতর্ক থাকতে হবে।
মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, অতিরিক্ত সচিব শাহ্ মো: ইমদাদুল হক, শ্যামল চন্দ্র কর্মকার ও মো: তৌফিকুল আরিফ, বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. ইয়াহিয়া মাহমুদ ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকারসহ সংশ্লিষ্ট প্রকল্প পরিচালকগণ এসময় সভায় উপস্থিত ছিলেন।
সভায় ২০২০-২১ অর্থবছরে বার্ষিক উন্নয়ন কর্মসূচিতে অন্তর্ভুক্ত বাংলাদেশ মৎস্য গবেষণা ইনস্টিটিউটের ৪টি ও বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ৬টিসহ মোট ১০টি প্রকল্পের ডিসেম্বর ২০২০ পর্যন্ত বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা করা হয়।
বাসস/সবি/এমএমবি/২১৩৫/-শআ