ওয়ানডে সিরিজের আগে তামিম-সাকিবের ব্যাটে রান

269

ঢাকা, ১৬ জানুয়ারি, ২০২১ (বাসস) : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের আগে রান পেলেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল ও অলরাউন্ডার সাকিব আল হাসান। আজ বিকেএসপিতে নিজেদের মধ্যে দ্বিতীয় ও শেষ প্রস্তুতিমূলক ম্যাচে হাফ সেঞ্চুরি করেছেন তামিম-সাকিব।
নিজের নামে গড়া একাদশের নেতৃত্ব দেয়া তামিম ইকবাল ৮০ বলে ৫টি চার ও ৩টি ছক্কায় ৮০ রান করেন । তার ব্যাটিং নৈপুন্যেই প্রতিপক্ষ মেহেদি হাসান মিরাজের নেতৃত্বাধীন দলের বিপক্ষে ৮ উইকেটে জয় পায় তামিম একাদশ।
প্রথম অনুশীলন ম্যাচে অপরাজিত ৫১ রান করা মাহমুদুল্লাহ একাদশকে নেতৃত্ব দেয়া মাহমুদুল্লাহ রিয়াদ এ ম্যাচে খেলেননি। দলের নেতৃত্বে ছিলেন মিরাজ।
মাহমুদুল্লাহ একাদশের হয়ে ৮২ বলে ৫২ রান করেন সাকিব। তার ইনিংসে ১টি করে চার-ছক্কা ছিলো। মাঠের ফেরার পর অবশেষে রানের দেখা পেলেন সাকিব।
সাকিবের সাথে হাফ-সেঞ্চুরির দেখা পান নাইম শেখও। ৫০ রান করেন নাইম। দুই ব্যাটসম্যানের হাফ সেঞ্চুরিতে ৪৫ ওভারের নির্ধারিত ম্যাচে ৭ উইকেটে ২২৩ রান করে মাহমুদুল্লাহ একাদশ। এছাড়া মোসাদ্দেক হোসেন সৈকত ৩১, মুশফিকুর রহিম ২৫ ও ইয়াসির আলি ২৪ রান করেন।
তামিম একাদশের সাইফুদ্দিন ও মেহেদি হাসান ২টি করে ও মুস্তাফিজুর রহমান-রুবেল হোসেন- নাসুম আহমেদ ১টি করে উইকেট নেন।
জবাবে উদ্বোধনী জুটিতে ৭৭ রান যোগ করেন তামিম ও লিটন দাস। ৫৩ বলে ৯টি বাউন্ডারিতে ৪৮ রান করে থামেন লিটন।
৮০ রান করার পর সেচ্ছায় অবসর নেন তামিম। দলের অন্যান্যদের অনুশীলনের সুযোগ করে দিতেই প্যাভিলিয়নে ফিরেন তিনি।
৫১ বলে ৬৭ রান করে তামিম একাদশকে ৩৫ দশমিক ২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে দেন নাজমুল হোসেন শান্ত। শান্তর ইনিংসে ৭টি চার ও ২টি ছক্কা ছিলো।
ইনজুরি থেকে ফিরে পেসার তাসকিন আহমেদ ১টি ও হাসান মাহমুদ ১টি উইকেট নেন।
সংক্ষিপ্ত স্কোর :
মাহমুদুল্লাহ একাদশ : ২২৩/৭, ৪৫ ওভার (সাকিব ৫২, নাইম শেখ ৫০, মোসাদ্দেক ৩১, মুশফিকুর ২৫, মেহেদি হাসান ২/৩১, সাইফুদ্দিন ২/৬২)।
তামিম একাদশ : ২২৪/২, ৩৫.২ (তামিম ৮০*, শান্ত ৬১, লিটন ৪৮, হাসান ১/৩১, তাসকিন ১/৪৫)।
ফল : তামিম একাদশ ৮ উইকেটে জয়ী।