বাসস দেশ-৪৬ : জনগণের ভালবাসা থেকে আওয়ামী লীগের জন্ম : চসিক মেয়র প্রার্থী রেজাউল

301

বাসস দেশ-৪৬
চট্টগ্রাম-রেজাউল করিমের প্রচারণা
জনগণের ভালবাসা থেকে আওয়ামী লীগের জন্ম : চসিক মেয়র প্রার্থী রেজাউল
চট্টগ্রাম, ১০ জানুয়ারি, ২০২১ (বাসস) : আওয়ামী লীগ মনোনীত মেয়র পদপ্রার্থী বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম চৌধুরী বলেছেন, জনগণের প্রতি ভালবাসা থেকে আওয়ামী লীগের জন্ম। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বাংলার মানুষকে ভালবেসে, জনগণের অধিকারের কথা বলতে গিয়ে যৌবনের অধিকাংশ সময় পাকিস্তানিদের কারাগারে কাটিয়েছেন। বাংলাকে ভালবেসে, বাংলার মানুষকে ভালবেসে হাসি মুখে ফাঁসির মঞ্চে গিয়েছিলেন।
চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন ঘিরে আজ রোববার বিকেলে ৩য় দিনের দলীয় প্রচারণায় নগরীর উত্তর কাট্টলী, উত্তর পাহাড়তলী ও সরাইপাড়া ওয়ার্ডে ব্যাপক জনসংযোগকালে বিভিন্ন পথসভায় রেজাউল করিম চৌধুরী এসব কথা বলেন। গণসংযোগকালে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন উপস্থিত ছিলেন।
তিনি বলেন, বাংলাদেশের মানুষকে মুক্তিপাগল জাতিতে পরিণত করে বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দিয়েছিলেন। ৭১ এর মহান মুক্তিযুদ্ধে মরণপণ লড়াইয়ে বাঙালি স্বাধীনতার সূর্যকে ছিনিয়ে এনেছিল। পাকিস্তানের কারাগার থেকে ১৯৭২ সালের আজকের দিনে বঙ্গবন্ধু দেশে প্রত্যাবর্তন করে যুদ্ধ-বিধ্বস্ত পোড়া মাটি থেকে সোনা ফলানোর কাজে জাতিকে ঐক্যবদ্ধ করেন। বাংলাদেশের মানুষের কল্যাণ বঙ্গবন্ধুর আওয়ামী লীগের একমাত্র লক্ষ্য। চট্টগ্রাম নগরীর উন্নয়নে এবং বোমাবাজ, দুর্নীতিবাজ, খুনি ও আগুন সন্ত্রাসীদের সমুচিৎ জবাব দিতে আগামী চসিক নির্বাচনে স্বতঃস্ফূর্ত ও উৎসবমুখর পরিবেশে নৌকায় ভোট দেয়ার জন্য তিনি ভোটারদের প্রতি উদাত্ত আহ্বান জানান।
অন্যান্যের মধ্যে সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, কাউন্সিলর পদপ্রার্থী নিছার উদ্দিন আহমেদ মঞ্জু, মাহফুজুল হায়দার চৌধুরী রোটন, নুরুল আবছার মিয়া, হাজী সুলতান আহমদ, কাজী আলতাফ, গিয়াস উদ্দিন জুয়েল, ইকবাল চৌধুরী, হাবিবুর রহমান চৌধুরী, সারোয়ার মোর্শেদ, এরশাদ মামুন, কাউন্সিলর পদপ্রার্থী নুরুল আমিন কালু, লায়ন শওকত আলী, লূৎফুর হক খুশী প্রমুখ গণসংযোগে তাঁর সাথে ছিলেন।
এছাড়া, নৌকা প্রতীকে আজ পূর্ণ সমর্থন জানিয়েছেন জাতীয় পার্টি। দুপুরে জাতীয় পার্টির চট্টগ্রাম মহানগর, অঙ্গ ও সহযোগী সংগঠনসমূহের যৌথ উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় তিনি বক্তব্য রাখেন। বিকালে ১৫ নং বাগমনিরাম ওয়ার্ড আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে অসহায় মানুষের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে যোগ দেন। মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, সাধারণ সম্পদাক ও সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দিন, মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা মহিউদ্দিন, জাতীয় শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি শফর আলী, ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও কাউন্সিলর পদপ্রার্থী গিয়াস উদ্দিন, সাধারণ সম্পাদক আবুল বশর প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।
বাসস/জিই/কেএস/২১০৫/-কেএমকে