বাসস দেশ-২১ : দেশের মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : পরিবেশ মন্ত্রী

244

বাসস দেশ-২১
পরিবেশ মন্ত্রী-উদ্বোধন
দেশের মানুষের মুখে হাসি ফোটাতে কাজ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা : পরিবেশ মন্ত্রী
ঢাকা, ৩১ ডিসেম্বর, ২০২০ (বাসস): পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের মাধ্যমে ঘরে ঘরে হাসি ফোটাচ্ছেন।
তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যা করে জাতিকে পিছনের দিকে নেয়ার চেষ্টা করা হয়েছিলো, সেখান থেকে দেশকে উদ্ধার করতে প্রধানমন্ত্রী নিরলসভাবে কাজ করে যাচ্ছেন ।
মো. শাহাব উদ্দিন আজ বৃহস্পতিবার জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপন উপলক্ষে পরিবেশ অধিদপ্তরে মুজিব কর্ণার, অনলাইন পরিবেশগত ছাড়পত্র ও নবায়নের মোবাইল এ্যাপ এবং ত্রৈমাসিক নিউজলেটার ‘পরিবেশ বার্তা’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।
পরিবেশ মন্ত্রী বলেন, জনগণকে সহজে সেবা প্রদান করতে সকল সেবা অনলাইনে প্রদানের ব্যবস্থা করতে হবে। দেশে সকল ধরণের পরিবেশ দূষণ প্রতিরোধে কার্যকরী ব্যবস্থা গ্রহণে ব্যর্থদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।
যেকোনো মূল্যেই দেশের পরিবেশের উন্নয়ন করতে হবে উল্লেখ করে পরিবেশ মন্ত্রী বলেন, পরিবেশ অধিদপ্তরে তথ্য নির্ভর বঙ্গবন্ধুর রাজনৈতিক ও পারিবারিক আলোকচিত্রের সমন্বয়ে একটি নান্দনিক বঙ্গবন্ধু কর্ণার স্থাপন করায় অধিদপ্তরে আসা লোকজন বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনায় উদীপ্ত হওয়ার সুযোগ পাবেন।
পরিবেশ মন্ত্রী বলেন, পরিবেশগত ছাড়পত্র ও নবায়ন প্রদান মোবাইল ফোনের মাধ্যমে দেয়ার লক্ষ্যে নির্মিত এপ্লিকেশন সেবাটিকে গণমানুষের আরো কাছাকাছি নিয়ে যাবে।
মন্ত্রী বলেন, আর ত্রৈমাসিক নিউজলেটার ‘পরিবেশ বার্তা’র মাধ্যমে সকলে অধিদপ্তরের কার্যক্রম সম্পর্কে জানতে পারবে।
পরিবেশ অধিদপ্তরের মহাপরিচালক ড. এ, কে, এম রফিক আহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার ও পরিবেশ সচিব জিয়াউল হাসান।
বাসস/সবি/এমএএস/১৮৫৭/-শআ