ভোলায় কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

711

ভোলা, ২৮ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জেলা সদরে আজ কম্পিউটার ও ড্রাইভিং প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। সোমবার বেলা ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম সিদ্দক।
অনগ্রসর ও হতদরিদ্র জনগোষ্ঠির জন্য আত্মকর্মসংস্থান মূলক কাজের প্রশিক্ষণের মাধ্যমে আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন প্রকল্পের আওতায় সমাজসেবা অধিদফতর ও গ্লোবাল রুলাল এনভায়রমেন্ট সোসাইটি (জিআরইএস) যৌথভাবে প্রকল্পটি বাস্তবায়ন করছে।
জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবদুল মমিন টুলু, জিআরইএস’র চেয়ারম্যান শামীমুল হক শামীম, প্রকল্প পরিচালক ও উপপরিচালক (নিবন্ধন ও নিয়ন্ত্রণ) সমাজসেবা অধিদফতর, জিআরইএস’র মহাসচিব রাহাত আলম, জেলা বিআরটিএ’র সহকারী পরিচালক এসএম মাহবুর রহমান, বীর মুক্তিযোদ্ধা এম এ তাহের প্রমূখ।
জেলার ৭ উপজেলায় এই প্রকল্পের মাধ্যমে কম্পিউটার বিভাগে ৪১টি ব্যাচে মোট ১ হাজার ২৩০ জনকে প্রশিক্ষণ প্রদান করা হবে। এছাড়া ড্রাইভিং এ ৪৮০ জনকে ২৪টি ব্যাচে প্রশিক্ষণ দেয়া হবে। কম্পিউটারে ৩০ জন ও ড্রাইভিংএ ২০ জন করে প্রতিটি ব্যাচ ২১ দিন করে প্রশিক্ষণ গ্রহণ করবে।