বাসস দেশ-৫৩ : বড়দিন উপলক্ষে ডিএমপিতে চার স্তরের নিরাপত্তা : ডিএমপি কমিশনার

285

বাসস দেশ-৫৩
ডিএমপি কমিশনার-পরিদর্শন
বড়দিন উপলক্ষে ডিএমপিতে চার স্তরের নিরাপত্তা : ডিএমপি কমিশনার
ঢাকা,২৪ ডিসেম্বর, ২০২০(বাসস): খ্রিষ্টান ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব ‘শুভ বড়দিন’ উপলক্ষে রাজধানীতে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মোহা: শফিকুল ইসলাম।
আজ বৃহস্পতিবার রাতে রাজধানীর কাকরাইলে অবস্থিত সেন্ট মেরীস ক্যাথেড্রাল চার্চ এর ফাদারদের সাথে সৌজন্য সাক্ষাৎ ও নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনকালে তিনি একথা জানান ।
ডিএমপি কমিশনার বলেন, খ্রিষ্টান সম্প্রদায়ের বড়দিনের উৎসব এবার বিশেষ পরিস্থিতির কারণে সীমিত পরিসরে স্বাস্থ্য বিধি মেনে সব জায়গায় পালন করা হচ্ছে। ঢাকা মহানগরীর ৬৬টি গির্জায় বড়দিনের উৎসব পালিত হওয়ার কথা।
চার্চ পরিদর্শনকালে ডিএমপি কমিশনার বলেন, আমাদের নেয়া নিরাপত্তা ব্যবস্থা সম্পর্কে ফাদারদের অবগত করা হয়েছে। যদি কোথাও কোন সমস্যা থাকে, তাহলে কাকে জানাবে, কোথায় সাহায্য চাওয়া হবে এ বিষয়গুলো নিয়ে ফাদারদের সাথে আলোচনার করা হয়েছে।
সাংবাদিকের প্রশ্নের জবাবে তিনি বলেন, এই উৎসবকে ঘিরে নিরাপত্তার কোন হুমকি নেই এবং চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
পুলিশ কমিশনার বলেন,নিরাপত্তায় ইউনিফর্ম পুলিশের পাশাপাশি সাদা পোশাকে ডিএমপি থেকে পুলিশ মোতায়ন রয়েছে। সিটি এসবি থেকে গোপন তথ্য সংগ্রহ করার জন্য তাদের নিজস্ব লোক আছে। এছাড়াও সিসিটিভি দিয়ে মনিটরিং করার ব্যবস্থা রয়েছে।
সাইবার ওয়াল্ডে কোন ধরণের চক্রান্ত হচ্ছে কিনা, এটা মনিটরিং করার জন্য সাইবার পেট্টোলিং অব্যাহত আছে।
সেন্ট মেরীস ক্যাথেড্রাল চার্চ পরিদর্শন শেষে তিনি নগরীর তেজগাঁও এলাকায় হলি রোজারি চার্চ এর ফাদারদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন ও নিরাপত্তা ব্যবস্থা ঘুরে দেখেন।
বাসস/সবি/এমএমবি/২২৫০/স্বব