ইংল্যান্ড ক্রিকেটারদের ভ্রমণ নিষেধাজ্ঞা থেকে অব্যাহতি দিয়েছে যুক্তরাজ্য : দাবি শ্রীলংকার

409

কলোম্বো, ২৩ ডিসেম্বর, ২০২০ (বাসস/এএফপি) : নতুন করে করোনার প্রাদুর্ভাব বেড়ে যাওয়ায় ব্রিটেনে নিষেধাজ্ঞা আরোপের পরও ইংল্যান্ড ক্রিকেট দলের শ্রীলংকা সফরের অনুমতি দিয়েছে ব্রিটেন। শ্রীলংকান ক্রিকেট কর্তৃপক্ষ আজ বুধবার একথা জানিয়েছে।
দুটি টেস্ট খেলতে আগামী ৩ জানুয়ারি শ্রীলংকা পৌঁছানোর কথা রয়েছে ইংলিশ দলের। আগামী ১৪ জানুয়ারি গল-এ দর্শকশুন্য স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট।
শ্রীলংকান ক্রিকেটের (এসএলসি) প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বার্তা সংস্থা এএফপিকে বলেছেন, দেশ ছাড়ার আগে এবং শ্রীলংকায় পৌঁছানোর পর সফরকারী দলের প্রত্যেক সদস্যের করোনা পরীক্ষা করানো হবে। এরপর জৈব সুরক্ষা বলয়ে প্রবেশের আগে তাদেরকে ১০ দিনের কোয়ারেন্টাইন পার করতে হবে।’
চার্টার্ড বিমানে করেই দলটি দ্বীপদেশটিতে পৌঁছাবে উল্লেখ করে তিনি বলেন, ‘আমাদের চিকিৎসকরা প্রতিপক্ষ দলের চিকিৎসকদের সঙ্গে কথা বলেছে এবং প্রস্তুতি নিয়ে তারা অনেকটাই সন্তুস্ট। দুই দলই এখন প্রতিদ্বন্দ্বিতায় নামার জন্য অপেক্ষা করছে।’
এদিকে গত মঙ্গলবার থেকে ব্রিটেনের সঙ্গে সরাসরি বিমান যোগাযোগ বন্ধ করে দিয়েছে শ্রীলংকার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ। এমনকি দুই সপ্তাহ আগে যারা ব্রিটেন সফরে গিয়েছে তাদেরও দেশে প্রবেশে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।
সম্প্রতি শ্রীলংকায় করোনার সংক্রমন বেড়ে গেছে। আনুষ্ঠানিক হিসাব মতে সেখানে ৩৮ হাজার করোনা আক্রান্তের ঘটনা ঘটেছে এবং মারা গেছে ১৮৩ জন।