বৈশ্বিক পরিবর্তন ও চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদের জ্ঞানার্জনের প্রতি আহ্বান ঢাবি উপাচার্যের

504

ঢাকা, ২০ ডিসেম্বর, ২০২০ (বাসস): ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বৈশ্বিক পরিবর্তন ও চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদের জ্ঞানার্জনের পাশাপাশি সৃজনশীলতা বিকাশ এবং উদ্যোক্তা হওয়ার প্রতি আহ্বান জানিয়েছেন।
আজ ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ)-এর উদ্যোগে মুজিববর্ষ উপলক্ষে ‘ম্যানেজমেন্ট অব ইনোভেশন এন্ড সাসটেইনেবিলিটি: ভিশন ২০৪১’ শীর্ষক এক আন্তর্জাতিক সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ আহ্বান জানান।
উপাচার্য বলেন, ২০৩০ সালের মধ্যে জাতিসংঘ ঘোষিত ‘টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি’স)’ অর্জন এবং ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশ হিসেবে প্রতিষ্ঠা লাভের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে।
তিনি বলেন,জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ নিরলস কাজ করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় ঢাকা বিশ^বিদ্যালয় বিশেষ করে আইবিএ দক্ষ ও প্রশিক্ষণপ্রাপ্ত গ্রাজ্যুয়েট তৈরি করে চলেছে।
আইবিএ-এর পরিচালক অধ্যাপক ড. সৈয়দ ফারহাত আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ব্যারিস্টার নিহাদ কবির।
এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন অস্ট্রেলিয়ার আরএমআইটি বিশ^বিদ্যালয়ের অধ্যাপক ড. শামস্ রহমান।
এই আন্তর্জাতিক সম্মেলনে দেশ-বিদেশের বিভিন্ন শিক্ষক, গবেষক ও শিক্ষার্থী অংশগ্রহণ করেন।