বাসস দেশ-৪৯ : শহীদ বুদ্ধিজীবী দিবস জাতীয় জীবনে এক শোকাবহ দিন : জি.এম.কাদের

293

বাসস দেশ-৪৯
বুদ্ধিজীবী-দিবস- বিবৃতি
শহীদ বুদ্ধিজীবী দিবস জাতীয় জীবনে এক শোকাবহ দিন : জি.এম.কাদের
ঢাকা, ১৩ ডিসেম্বর, ২০২০ (বাসস) : জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদে বিরোধী দলীয় উপনেতা জি.এম.কাদের শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে এক বিবৃতিতে বলেছেন, আমাদের জাতীয় জীবনে এই দিবসটি এক শোকাবহ দিন। বেদনা-বিধুর এই দিনে বিন¤্র শ্রদ্ধা আর পরম ভালোবাসায় স্মরণ করছি জাতির শ্রেষ্ঠ সন্তানদের যারা মহান স্বাধীনতা যুদ্ধের চুড়ান্ত বিজয়ের দুই দিন আগে পাকিস্তানী বাহিনীর হাতে নির্মমভাবে শহীদ হয়েছেন।
আজ এক বিবৃতিতে তিনি বুদ্ধিজীবী দিবসে শহীদ সকল শহীদ এবং তাদের পরিবারের সদস্যদের প্রতি গভীর শ্রদ্ধা ও সমবেদনা জানিয়ে এই কথা বলেন।
বিবৃতিতে তিনি বলেন, পৃথিবীর বুকে যখন বাংলাদেশ নামে একটি স্বাধীন ভুখন্ডের অভ্যুদয় নিশ্চিত হয়েছিলোÑ তখন পাক হানাদার বাহিনী নিশ্চিত পরাজয় জেনে ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছিলো। স্বাধীনতাকামী বাঙালী জাতি যেন মেধা-মননে মাথা তুলে দাঁড়াতে না পারে, সে জন্য তারা জাতির শ্রেষ্ঠ সন্তান বুদ্ধিজীবীদের হত্যায় মেতে ওঠে। স্বাধীনতার জন্য আত্মদান করেন অগণিত সূর্যসন্তান। এখনো মিরপুর ও রায়েরবাজারের শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধ বাঙালী জাতির কাছে শ্রদ্ধা আর ভালোবাসার সৌধ।
জি এম কাদের বলেন, শহীদ বুদ্ধিজীবীদের রেখে যাওয়া আদর্শ ও পথ অনুসরণ করে আমরা হুসেইন মুহম্মদ এরশাদের স্বপ্নের নতুন বাংলাদেশ গড়তে দৃপ্ত পায়ে এগিয়ে যাবো।
বাসস/সবি/এমএআর/২১৪১/আরজি