বাসস দেশ-৫৪ : সব ধরণের অনিয়ম ও দুর্নীতি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ

287

বাসস দেশ-৫৪
কমিটি- মৎস্য ও প্রাণিসম্পদ
সব ধরণের অনিয়ম ও দুর্নীতি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ
ঢাকা, ১০ ডিসেম্বর, ২০২০ (বাসস) : মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভায় সব ধরণের অনিয়ম ও দুর্নীতি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের সুপারিশ করা হয়েছে।
কমিটির সভাপতি ধীরেন্দ্র দেবনাথ শম্ভুর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত সভায় এ সুপারিশ করা হয়। কমিটির সদস্য মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, মোঃ শহিদুল ইসলাম (বকুল), নাজমা আকতার, মোছাঃ শামীমা আক্তার খানম এবং কানিজ ফাতেমা আহমেদ সভায় অংশগ্রহণ করেন।
সভায় রাঙ্গামাটি জেলার কাপ্তাই লেকের মৎস্যসম্পদ উৎপাদন, আহরণ, সংরক্ষণ, উন্নয়ন ও আয়-ব্যয় সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। এছাড়া প্রাণিসম্পদ অধিদপ্তরের আওতাধীন বিশ্বব্যাংকের এলডিডিপি (উন্নয়ন প্রকল্প) এর উপর সার্বিক বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ এবং ১০ম বৈঠকে সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন ও অগ্রগতি নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়।
সভায় বিশ্বের একশত জন ক্ষমতাধর নারীর মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম ঊনচল্লিশতম ক্রমিকে অবস্থান করায় কমিটির পক্ষ থেকে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানানো হয়।
সভায় রাঙামাটি জেলার কাপ্তাই লেকের মৎস্য সম্পদ উৎপাদন, আহরণ, উন্নয়ন ও আয়-ব্যয়ের বিস্তারিত বিবরণ এবং একটি গুচ্ছ ও নির্ভরযোগ্য উন্নতমানের ডকুমেন্টারি ভিডিও আগামী সভায় উপস্থাপনের সুপারিশ করা হয়।
সভায় সব ধরণের অনিয়ম ও দুর্নীতি রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এবং একটি দৈনিক পত্রিকায় প্রকাশিত প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের অস্বাভাবিক দামে কেনাকাটার” বিষয়ে পরবর্তী সভায় আলোচনার জন্য সিদ্ধান্ত গৃহিত হয়।
সভায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালায়ের সচিব, বিভিন্ন সংস্থার প্রধান, মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।
বাসস/সবি/এমআর/২১৪৫/-এবিএইচ