মেয়র হানিফের ১৪তম মৃত্যুবার্ষিকী পালিত

462

ঢাকা, ২৮ নভেম্বর, ২০২০ (বাসস) : ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং ঢাকা সিটি করপোরেশনের প্রথম মেয়র মোহাম্মদ হানিফের ১৪তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
দিবসটি উপলক্ষে আজ শনিবার ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর ও দক্ষিণ এবং এর সহযোগী সংগঠনসমূহ, মেয়র মোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচি পালন করে। কর্মসূচির মধ্য ছিল মরহুমের কবরে শ্রদ্ধা নিবেদন, মিলাদ ও দোয়া এবং আলোচনা সভা।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক সহচর হানিফ ২০০৪ সালের ২১ আগস্টগ্রেনেড হামলায় গুরুতর আহত হওয়ার পর অসুস্থ অবস্থায় ২০০৬ সালের ২৮ নভেম্বর ইন্তেকাল করেন।
মেয়র হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আজ সকালে আজিমপুর কবরস্থানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের পক্ষ থেকে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
আজিমপুর কবরস্থানে এসব অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মেয়র হানিফের পুত্র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সাঈদ খোকন, সংসদ সদস্য হাজী সেলিম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।
এছাড়াও মেয়রমোহাম্মদ হানিফ মেমোরিয়াল ফাউন্ডেশন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন হানিফের কবরে শ্রদ্ধা নিবেদন করে। এ সময়ে সাবেক মেয়রের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এদিকেমেয়র হানিফের মৃত্যুবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক স্মরণ সভার আয়োজন করে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ। স্মরণ সভায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন।
এছাড়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মেদ মন্নাফির সভাপতিত্বে মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির বক্তব্য রাখেন।